31 C
Kolkata
Sunday, April 28, 2024

Kim Jong Un: কিমের ‘প্রকৃত যুদ্ধ’ প্রতিরোধে মহড়ার নির্দেশ

Must Read

উত্তর কোরিয়ার সামরিক বাহিনীকে কিম জং উন একটি সত্যিকারের যুদ্ধের জন্য মহড়া জোরদার করার নির্দেশ দিয়েছেন। রাষ্ট্রীয় গণমাধ্যম শুক্রবার এ তথ্য জানিয়েছে। এ সময় কিমকে তার মেয়ের সঙ্গে একটি হামলার মহড়া তদারকি করতে দেখা যায়।

ছবিতে দেখা গেছে, কিম ও তার মেয়ে, দুজনেই কালো জ্যাকেট পরা ছিলেন। দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী বৃহস্পতিবার (৯ মার্চ) জানায়, তারা একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ শনাক্ত করেছে।  একই স্থান থেকে একাধিক উৎক্ষেপণের সম্ভাবনা পরীক্ষা করছে।

আরও পড়ুন -  Aindrila Sharma: ঐন্দ্রিলা ক্যান্সারকে পরাজিত করে আবার অভিনয় জগতে

শুক্রবার কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সির (কেসিএনএ) প্রকাশিত ছবিগুলোতে দেখা যায়, হোয়াসং ইউনিট একই সময়ে কমপক্ষে ছয়টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। কেসিএনএ জানায়, এই ইউনিটটি কোরিয়ার পশ্চিম সাগরের জলেতে লক্ষ্যবস্তুতে একটি শক্তিশালী গোলা ছুড়েছে।

তারা জানায়, মহড়া পরিদর্শন করার সময়, কিম সৈন্যদের দুটি কৌশলগত মিশনের জন্য প্রস্তুত থাকতে বলেছেন, প্রথমটি যুদ্ধ প্রতিরোধ করা ও দ্বিতীয়টি যুদ্ধে উদ্যোগ নেয়া।

আরও পড়ুন -  কালী প্রতিমা ও মন্ডপ, বেহালা অঞ্চলে

দক্ষিণ কোরিয়া ও মার্কিন যুক্তরাষ্ট্র যখন পাঁচ বছরের মধ্যে তাদের বৃহত্তম যৌথ মহড়া আসন্ন, তখনই কিম এমন নির্দেশনা দিলেন।

যুক্তরাষ্ট্রের ইন্দো-প্যাসিফিক কমান্ড বলেছে, উত্তর কোরিয়ার ছোড়া সর্বশেষ ক্ষেপণাস্ত্র তাদের বা মিত্রদের জন্য কোনো ধরনের হুমকি হিসেবে সৃষ্টি করেনি, কিন্তু অঞ্চলজুড়ে অস্থিরতায় পিয়ংইয়ংয়ের বিধ্বংসী অস্ত্র এবং ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র কর্মসূচির ভূমিকা আছে।

যুক্তরাষ্ট্র আগামী সপ্তাহে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে উত্তর কোরিয়ার মানবাধিকার লঙ্ঘন নিয়ে একটি অনানুষ্ঠানিক বৈঠক করতে যাচ্ছে। এ পদক্ষেপ পিয়ংইয়ংকে ক্রুদ্ধ করার পাশাপাশি চীন এবং রাশিয়ার বিরোধিতার মুখে পড়বে বলে অনুমান করা হচ্ছে।

আরও পড়ুন -  নজর কেড়েছেন‌ অভিনেত্রী Monalisa, কমলা ওয়ান পিসেই, মুগ্ধ করবে সৌন্দর্যে, PHOTOS VIEW

দুই কোরিয়ার মধ্যে সম্পর্ক কয়েক দশকের মধ্যে সবচেয়ে খারাপ অবস্থায় রয়েছে। উত্তর কোরিয়া একদিকে পারমাণবিক অস্ত্রে সজ্জিত নিষিদ্ধ অস্ত্র পরীক্ষা পরিচালনা করছে। অপরদিকে দক্ষিণ কোরিয়া ওয়াশিংটনের সঙ্গে প্রতিক্রিয়া হিসেবে নিরাপত্তা সহযোগিতা বাড়াচ্ছে।

সূত্রঃ রয়টার্স। ফাইল ছবি

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img