36 C
Kolkata
Saturday, May 4, 2024

Coconut fair: নারিকেল মেলা, বাজারে নারিকেলের বেশ চাহিদা রয়েছে

Must Read

নিজস্ব সংবাদদাতাঃ  হিচাছড়া কোকনাট ডেভলাপমেন্ট বোর্ডে অনুষ্ঠীত হয় নারিকেল মেলা।

বর্তমান সময়ে বাজারে নারিকেলের বেশ চাহিদা রয়েছে। বৈঞ্জানিক পদ্বতিতে সঠিকভাবে নারিকেল চাষকরে আর্থিক দিকদিয়ে সাবলম্বী হোওয়া সম্ভব। নারিকেল চাষের বিভিন্ন দিকগুলো নিয়ে ও নারিকেলের বিভিন্ন কাজ সম্পর্কে হিচাছড়া কোকনাট ডেভলাপমেন্ট বোর্ড এলাকার কৃষকদের নিয়ে অনুষ্ঠীত করাহয় নারিকেল মেলা।

আজকের এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মনু বিধানসভা কেন্দ্রের নবনির্বচিত বিধায়ক মাইলাফ্রু মগ। প্রধান অতিথির পাশাপাশি আজকের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোকনাট ডেভলাপমেন্ট বোর্ডের এসিস্টেন্ট ডাইরেক্টার বি চিন্নারাজ, এগ্রিকালচারের সেক্টর অফিসার সৌরভ সাহা ও স্বর্নজিৎ দের্বমা সহ অন্যান্য অতিথিবৃন্দরা। অনুষ্ঠানে বক্তব্যরাখতেগিয়ে কোকনাট ডেভলাপমেন্ট বোর্ডের এসিস্টেন্ট ডাইরেক্টার বি চিন্নারাজ জানান সকলে নারিকেলের ডাবের জল ও নারিকেল খাঁওয়া সম্পর্কে জানেন।

আরও পড়ুন -  প্রার্থী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরীর সমর্থনে মহা মিছিল

তিনি নারিকেল থেকে উৎপাদন বিভিন্ন সামগ্রীর কথা জনসন্মুখে তুলেধরেন। তিনি জানান নারিকেল থেকে মাথায় দেওয়ারজন্য তেল, বডি ওয়েল, চিপস, জুস, শরিরের ব্রেইন বৃদ্ধীর জন্য ঔষধ থেকে শুরুকরে বিভিন্ন প্রকারের সামগ্রী তৈরিকরাহয়। নারিকেল থেকে তৈরি সামগ্রীর সেম্পল নিয়ে প্রদশনী করাহয়। বি চিন্নারাজ জানান উনার মূল লক্ষ্য যাতেকরে ত্রিপুরার লোকজনেরা এই সকল সামগ্রী তৈরিকরে আর্থিক দিকদিয়ে লোকজন সাবলম্বী হতে পারে। নারিকেল থেকে কি কি সামগ্রী তৈরিকরাহয় তানিয়ে তিনি সকলের মাঝে বার্তা পৌঁছেদিতেচাইছেন।

আরও পড়ুন -  Tripura: বিজেপি চাঁদার জমানা ঘুচিয়েছে ত্রিপুরায়ঃ নরেন্দ্র মোদি

এসিস্টেন্ট ডাইরেক্টার বি চিন্নারাজের এই ধরনের কর্মসূচীথেকে নবনির্বাচিত বিধায়ক খোবই আপ্লুত হয়েছেন। তিনি অনুষ্ঠান শেষে নারিকেল বাগান পরিদর্শন করেন এবং আগামীদিনে কৃষকদের আয় দ্বীগুন করার লক্ষ্যে নারিকেল চাষে গুরুত্ব দেওয়াহবেবলে জানান। হিচাছড়া কোকনাট ডেভলাপমেন্ট বোর্ডে অয়োজিত নারিকেল মেলায় উপস্থিত লোকজনদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দিপনা লক্ষ্য করা যায়।

আরও পড়ুন -  ত্রিপুরার মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক পোস্ট বর্ষিয়ান বিজেপি বিধায়কের, তৃণমূলে যোগ দেওয়ার সম্ভাবনা ?

Latest News

Weather Forecast: তাপপ্রবাহের তেজ কমছে, খুব শীঘ্রই স্বস্তির বৃষ্টি ঝেঁপে আসছে

Weather Forecast: তাপপ্রবাহের তেজ কমছে, খুব শীঘ্রই স্বস্তির বৃষ্টি ঝেঁপে আসছে। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় তাপপ্রবাহ দেখা গেছে বিগত কয়েকদিনে।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img