34 C
Kolkata
Wednesday, May 15, 2024

Imd weather update: দোল পূর্ণিমায় কি বৃষ্টি-ঝড়? জলে মাটি দোল পূর্ণিমা, সমগ্র ভারতে UPDATE

Must Read

আবহাওয়ায় বড়সড় পরিবর্তন লক্ষ্য করা যেতে পারে হোলির আগে। উত্তর ভারতের ঝড় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে ভারতীয় আবহাওয়া সংস্থা।

গরমের সঙ্গে সঙ্গে আবহাওয়া দপ্তরের তরফ থেকে বেশ কয়েকটি রাজ্যে তুমুল ঝড় বৃষ্টির পূর্বাভাসের কথা জানানো হয়েছে। পাহাড়ি এলাকায় হালকা তুষারপাতের সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে। যেমন রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, মহারাষ্ট্র ও গুজরাটে ৫ থেকে ৮ মার্চ ২০২৩ পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

আরও পড়ুন -  Weather Update: কবে হবে বৃষ্টি বাংলায়? গরমকে জব্দ করতে, ওয়েদারের লেটেস্ট আপডেট দেখুন

পশ্চিমী ঝঞ্ঝার কারণে ৭ মার্চ থেকে উত্তর-পশ্চিম, পশ্চিম ও মধ্য ভারতের বেশ কয়েকটি রাজ্যে আবহাওয়া প্রভাবিত হতে চলেছে। আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে রবিবার রাজস্থানে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। ৮ মার্চ পর্যন্ত পূর্ব রাজস্থান, পশ্চিম মধ্যপ্রদেশ, গুজরাট ও মারাঠাওয়াড়ায় ঝড় বৃষ্টির সম্ভাবনা আছে।  আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে দক্ষিণ হরিয়ানা, পশ্চিম রাজস্থানে মাঝারি থেকে হালকা বৃষ্টিপাত হতে পারে। ৮ মার্চ পর্যন্ত পূর্ব রাজস্থান ও মধ্য মহারাষ্ট্রে এই ধরনের আবহাওয়া থাকবে।

আরও পড়ুন -  Oscars 2023: ২০২৩ সালের অস্কার পুরস্কার জিতলেন যারা

তাপমাত্রা সংক্রান্ত বিষয়ে মৌসম ভবন জানিয়েছে আগামী দুই দিন মধ্য ভারতের তাপমাত্রার বিশেষ কোনো পরিবর্তন হবে না। তাপমাত্রা প্রায় দুই ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে। আগামী দুই দিন উত্তর-পশ্চিম ভারতের ময়দান এলাকায় ঘন্টায় ২০ থেকে ৩০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  West Bengal Weather Update: ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে, আবার নতুন নিম্নচাপ, মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ করেছে হাওয়া অফিসের

Latest News

Team India New Coach: দ্রাবিড় যাওয়ার পথে, নতুন কোচের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে BCCI

Team India New Coach: দ্রাবিড় যাওয়ার পথে, নতুন কোচের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে BCCI.  টিম ইন্ডিয়ায় বড় পরিবর্তন আসতে চলেছে। ভারতীয়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img