30 C
Kolkata
Thursday, May 16, 2024

FIFA: বর্ষসেরা খেলোয়াড় ফিফার কে হতে চলেছেন? আর কিছুক্ষণ অপেক্ষা

Must Read

এবার জানা যাবে ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের নাম। পিএসজির দুই সতীর্থ লিওনেল মেসি এবং কিলিয়ান এমবাপ্পের সাথে ব্যালন ডি’অর বিজয়ী রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমার মধ্যে যেকোন একজনের হাতে উঠবে সেরার পুরস্কার।

সুইজারল্যান্ডের জুরিখে জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে বিজয়ীর হাতে তুলে দেয়া হবে বর্ষসেরার পুরস্কার।

আর্জেন্টিনাকে বিশ্বকাপের শিরোপা উপহার দেয়া মেসিকেই এবারের সেরা পুরস্কারের তালিকায় ফেবারিট মানা হচ্ছে। কাতার বিশ্বকাপে ফ্রান্সের হয়ে দুর্দান্ত পারফর্ম করা এমবাপ্পেও অনেকটাই এগিয়ে রয়েছেন। সাতবার ব্যালন ডি’অর জয়ী মেসি ২০১৯ সালে একবারই জয় করেছেন ফিফা বর্ষসেরা পুরস্কার। ২০১৬ সাল থেকে প্রবর্তিত হয়েছে এই পুরস্কার।

আরও পড়ুন -  Qatar World Cup: কাতার বিশ্বকাপ ৯০ মিনিটেই ম্যাচ হবে, গুঞ্জনে জল ঢেলে দিলো ফিফা

২০২০ এবং ২০২১ সালে পরপর দুইবার এই পুরস্কার জয় করেছেন পোলিশ তারকা রবার্ট লেভান্ডোভস্কি। দুইবারই মেসি সেরা তিনজনের মধ্যে ছিলেন। গত বছর আর্জেন্টিনার হয়ে শিরোপা জেতায় এবার বর্ষসেরার ট্রফিটি উঠতে পারে মেসির হাতে। ফিফা সদস্যভুক্ত প্রতিটি দেশের জাতীয় দলের কোচ,  অধিনায়ক এবং  একজন করে ক্রীড়া সাংবাদিক সেরা খেলোয়াড়কে ভোট দিয়ে থাকেন। অনলাইনে সমর্থকরাও তাদের প্রিয় তারকাকে ভোট প্রদান করতে পারেন।

আরও পড়ুন -  Logo: লোগো উন্মোচন, ২০২৬ ফুটবল বিশ্বকাপের

ফিফা বেস্টের দৌড়ে আছেন এমবাপ্পেও। কাতার বিশ্বকাপে তার কৃতিত্বেই ফ্রান্স নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়ে ৩-৩ গোলের ড্র নিয়ে লড়াইয়ে টিকে ছিল। তারপর পেনাল্টি শ্যুট আউটে ফ্রান্স আর পেরে উঠেনি। ফাইনালের পরপরই ২৪ বছরে পা দিয়েছেন এমবাপ্পে। আট গোল করে এমবাপ্পে টুর্নামেন্ট সর্বোচ্চ গোলতাদার ট্রফি গোল্ডেন বুট এবং মেসি পেয়েছেন টুর্নামেন্ট সেরা গোল্ডেন বল ট্রফি। লিগ ওয়ানের শীর্ষ গোলদাতা এমবাপ্পে ফ্রান্সেরও বর্ষসেরার খেলোয়াড় মনোনীত হয়েছেন।

আরও পড়ুন -  Web Series: প্রথম রাতেই শুরু শরীরের খেলা, এই ইরোটিক ওয়েব সিরিজটি দেখুন

ফিফা বেস্টের জন্য মনোনীত আরেকজন হলেন ফ্রান্সেরই করিম বেনজেমা। কিন্তু ইনজুরির কারণে বিশ্বকাপ না খেলতে পারায় এই পুরস্কার জয়ের সম্ভাবনা অনেকটাই ফিকে হয়ে গেছে।

ছবিঃ সংগৃহীত

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img