33 C
Kolkata
Thursday, May 2, 2024

Nikki Haley: সহায়তা বন্ধ করতে চান নিকি হ্যালি, প্রেসিডেন্ট হয়ে শত্রু দেশগুলোকে

Must Read

চীন ও পাকিস্তানের মতো শত্রুদেশকে সহায়তা দেয়া বন্ধ করতে চান রিপাবলিকান দলের হয়ে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের মনোনয়নপ্রত্যাশী নিকি হ্যালি। মার্কিন সংবাদপত্র নিউ ইয়র্ক পোস্টে লেখা একটি উত্তর সম্পাদকীয় নিবন্ধে তিনি জানিয়েছেন, ক্ষমতায় এলে যুক্তরাষ্ট্রের শত্রু দেশগুলোকে এক পয়সাও অনুদান দিতে চান না।

গত ১৫ ফেব্রিয়ারি হোয়াইট হাউস দখলের লড়াইয়ে অন্য পদপ্রার্থী হওয়ার আনুষ্ঠানিক ভাবে ঘোষণা দিয়েছেন ভারতীয় বংশোদ্ভূত নিকি।

যুক্তরাষ্ট্রর দক্ষিণ ক্যারোলাইনা প্রদেশের প্রাক্তন গভর্নর ও জাতিসংঘে প্রাক্তন মার্কিন দূত নিকি এই প্রসঙ্গে জানিয়েছেন, যে সব দেশ যুক্তরাষ্ট্রকে ঘৃণা করে, সেইসব দেশের হাতে আমাদের দেশের মানুষদের কষ্টার্জিত অর্থ আমি কিছুতেই তুলে দেব না।

আরও পড়ুন -  US University: বিশ্ববিদ্যালয়ে বন্দুকহামলায় নিহত ৩, যুক্তরাষ্ট্রে

 কোন দেশ যুক্তরাষ্ট্রর অনুদান পাওয়ার জন্য যোগ্য বলে বিবেচিত হবে তাও স্পষ্ট করে দিয়েছেন নিকি। তার মতে, যে সব দেশের নেতারা আমাদের বিশ্বাসের মর্যাদা দিতে পারবেন, আমাদের সহযোগী দেশগুলির পাশে দাঁড়াবেন, শুধু তাদেরই অনুদান দেবে যুক্তরাষ্ট্র।

আরও পড়ুন -  Misleading Comments: শ্রাবন্তী ঘনিষ্ঠ মহলে রোশানকে নিয়ে নানান বিভ্রান্তিকর মন্তব্য করেই যাচ্ছেন, মর্মাহত রোশান

 কিছু উদাহরণ দিয়ে তিনি জানান, ইরানকে সাহায্য করার পরও সে দেশ থেকে যুক্তরাষ্ট্র বিরোধী স্লোগান উঠে আসছে। বেলারুশকে অনুদান দেয়ার পরেও যে তারা ইউক্রেনে রুশ আগ্রাসনের পাশে দাঁড়িয়েছে, সে কথাও স্মরণ করিয়ে দিয়েছেন। নিজের লেখায় চীনকে ‘গণতন্ত্রবিরোধী’ বলে তকমা দিয়েছেন তিনি। এছাড়াও পাকিস্তানকেও শত্রু রাষ্ট্র বলে উল্লেখ করেন নিকি।

পরিসংখ্যান বলছে, গত অর্থবর্ষে অনুদান খাতে ৪৬ বিলিয়ন ডলার খরচ করেছে জো বাইডেনের প্রশাসন। তার জন্য ডেমোক্র্যাট শিবির কিংবা বাইডেনকে দূষতে চান না নিকি। তার মতে, দীর্ঘদিন ধরেই এই প্রথা চলে আসছে দীর্ঘকাল ধরেই। তিনি দেশের প্রেসিডেন্ট হলে এই নিয়মেই বদল আনতে চান। ভারতীয় বংশোদ্ভূত নিকি নিজের ‘রিফিউজি’ পরিচয় নিয়েও গর্বিত। তাকে জেতালে অন্য রিপাবলিক পার্টিকে দেখবে যুক্তরাষ্ট্র, এমনই প্রতিশ্রুতি দিচ্ছেন নিকি।

আরও পড়ুন -  বেসরকারি ট্রেন পরিষেবার জন্য যোগ্যতা ও প্রস্তাব সম্পর্কিত দ্বিতীয় প্রাক-বাস্তবায়ন সম্মেলন; ট্রেনগুলি সরকারি-বেসরকারি অংশীদারিত্বের ভিত্তিতে চলবে

ফাইল ছবি

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img