30 C
Kolkata
Saturday, May 4, 2024

Ukraine: আশঙ্কা ইউক্রেনের, ‘বড় হামলার প্রস্তুতি’ নিচ্ছে রাশিয়া, বর্ষপূর্তিতে

Must Read

আগামী ২৪ ফেব্রুয়ারি যুদ্ধের বর্ষপূর্তিতে ইউক্রেনে নতুন করে বড় হামলার প্রস্তুতি নিচ্ছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী ওলেকসি রেজনিকভ।

বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি সকালে বিবিসির প্রকাশিত এক প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

প্রতিরক্ষামন্ত্রী বলেন, মস্কো হাজার হাজার সৈন্য সংগ্রহ করছে, গত বছর এ দিনেই ইউক্রেন আক্রমণ শুরু করে। তারা গত বছরের হামলার বর্ষপূর্তি উপলক্ষে ‘কিছু করার চেষ্টা করবে।

আরও পড়ুন -  Microsoft: রাশিয়ায় বন্ধ, মাইক্রোসফটের সার্ভিস

 নিয়মিতই একের পর এক ইউক্রেনে হামলা চালাচ্ছে রাশিয়া। সর্বশেষ ইউক্রেনের ক্রামতোর্স্ক শহরে এক হামলায় তিনজন নিহত হয়েছেন। প্রাদেশিক গভর্নর বলেন, রাশিয়ান ক্ষেপণাস্ত্র দোনেৎস্ক অঞ্চলের একটি আবাসিক ভবনে আঘাত হানলে আরও আটজন আহত হয়েছে।

হামলার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, ‘রাশিয়ার সন্ত্রাস বন্ধের একমাত্র উপায় তাদের পরাজিত করা। ট্যাংক, যুদ্ধবিমান এবং দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েই তাদের হারাতে হবে।’

আরও পড়ুন -  Kiev: বিদ্যুৎহীন অবস্থায় রয়েছে প্রায় ৪৫ লাখ ইউক্রেনীয়ঃ ভলোদিমির জেলেনস্কি

সম্প্রতি জার্মানি, যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য ট্যাংক দিয়ে ইউক্রেনকে সহযোগিতা করার আশ্বাস দিয়েছে।  প্রতিশ্রুতির পর ইউক্রেন আবার যুদ্ধবিমান চেয়েছে এসব দেশের কাছে। যুক্তরাষ্ট্র এবং জার্মানি যুদ্ধবিমান দিতে পারবে না বলে জানিয়ে দিয়েছে।

যুক্তরাষ্ট্রভিত্তিক যুদ্ধবিষয়ক সংস্থা ইনস্টিটিউট ফর দ্য স্টাডি অব ওয়ার (আইএসডব্লিউ) সাম্প্রতিক সময়ে জানিয়েছে, ‘রাশিয়া বড় সিদ্ধান্ত নিতে পারে’, ইউক্রেনের পূর্ব দিকে ‘বড় হামলা’ চালাতে পারে।

আরও পড়ুন -  ন্যাটো প্রধানের হুঁশিয়ারি, ইউক্রেনে দীর্ঘ যুদ্ধের জন্য তৈরি হতে

ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী দাবি করেছেন, নতুন হামলার জন্য রাশিয়া এখন প্রায় পাঁচ লাখ সেনা জড়ো করেছে।  ২০২২ সালের সেপ্টেম্বরে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তিন লাখ রিজার্ভ সেনা প্রস্তুত করার ঘোষণা করেন।

ছবিঃ সংগৃহীত

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img