32 C
Kolkata
Monday, May 6, 2024

Enzo Fernand: এনজোকে কিনল চেলসি, রেকর্ড গড়েই

Must Read

আর্জেন্টাইন তারকা এনজো ফার্নান্দেজ কাতার বিশ্বকাপে দ্যুতি ছড়িয়েছেন। বিশ্বজয়ী ২১ বছর বয়সী এই ফুটবলারকে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দলে নিয়েছে চেলসি।

খরচ হয়েছে ১২১ মিলিয়ন ইউরো (১০৭ মিলিয়ন পাউন্ড)। প্রিমিয়ার লিগের সর্বোচ্চ দামী খেলোয়াড় এখন এনজো। আগের রেকর্ড ভেঙে গত মৌসুমে ১০০ মিলিয়ন পাউন্ডে জ্যাক গ্রিলিশকে দলে টেনেছিল ম্যানচেস্টার সিটি।

আরও পড়ুন -  করোনা সংক্রমনের মধ্যে বিনামূল্যে বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসা করছেন ডা: জোয়েব ফারহাদ বিশ্বাস

ক্রীড়াভিত্তিক প্রভাবশালী সংবাদমাধ্যম ইএসপিএনের সূত্র জানিয়েছে, শুধু আকাশচুম্বী দরে নয়, দীর্ঘমেয়াদে ফার্নান্দেজকে নিজেদের দূর্গে টেনেছে চেলসি। সবকিছু ঠিক থাকলে ২০৩১ সাল পর্যন্ত দ্য ব্লুজদের সঙ্গে থাকবেন।

ফার্নান্দেজকে দিয়ে জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে সপ্তম খেলোয়াড় কিনলো চেলসি। একই সময়ে বেনোয়িত বাদিয়াসিলে, ডেভিড দাত্রো ফোফানা, আন্দ্রে সান্তোস, মাইখাইলো মুদ্রিক, ননি মাদুয়েকে এবং মালো গুস্কোকে কেনে তারা।

আরও পড়ুন -  নুসরতের ব্যক্তিগত জীবন নিয়ে এত আগ্রহ না দেখিয়ে যদি এম.পি.নুসরতের কাজ নিয়ে সবাই আগ্রহ দেখাতেন, তাহলে খুব ভালো হত, মন্তব্য কমরেড দীপ্সিতার

গত বছরের মে মাসে আর্জেন্টিনার ক্লাব রিভার প্লেট থেকে এনজো ফার্নান্দেজকে দলে ভেড়ায় বেনফিকা। সেই থেকে এখন পর্যন্ত দলটির হয়ে হয়ে সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে ২৯ ম্যাচ খেলেছেন। এসময়ে ৪ গোল ও ৭ অ্যাসিস্ট করেছেন আলবিসেলেস্তে সেনসেশন।

কাতার বিশ্বকাপের পর থেকেই টাকার থলি নিয়ে এনজোকে দলে ভেড়ানোর চেষ্টায় ছিল ইউরোপের ক্লাবগুলো।  সেই দৌড়ে বরাবরই এগিয়ে ছিলো চেলসি। নতুন মালিক টড বেহলি ও কোচ গ্রাহাম পটারের চোখ ছিল এনজোর ওপর।

আরও পড়ুন -  Neymar Record: ২ গোল করলেই রেকর্ড, নেইমার নামছে তৃতীয় বিশ্বকাপে

বেনফিকা কোচ রজার শিমিট ছাড়তে চাননি এনজোকে। টাকার অংকটা উপেক্ষা করার মতো অবস্থাও ছিল না ক্লাব কর্তৃপক্ষের। শেষ পর্যন্ত প্রিমিয়ার লিগের দলবদলের ইতিহাস গড়েই এনজো ফার্নান্দেজকে দলে নিলেন।

ছবিঃ সংগৃহীত

Latest News

ভালোবাসার আয়না

ভালোবাসার আয়না।  আয়না, তুমি কি দেখো আমার ভেতর, এই যে মুখ, এই যে চোখ, এই যে হাসি, এই যে অন্তরে লুকিয়ে থাকে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img