34 C
Kolkata
Tuesday, May 14, 2024

Gas Booking: বুকিং LPG গ্যাস সিলিন্ডার, এই পদ্ধতিতে করুন ঘরে বসেই, টাকা বাঁচাতে পারবেন

Must Read

আগেকার দিনে গ্যাস সিলিন্ডার বুক করার জন্য আপনাকে আপনার গ্যাস সিলিন্ডার ডিলারের কাছে যেতে হতো।

লম্বা লাইনে দাঁড়িয়ে সিলিন্ডার বুক করতে হত। ডেলিভারি ডেটে আপনাকে সেই গ্যাস সিলিন্ডার বাড়িতে নিয়ে আসতে হত। বর্তমানে ডিলারের কাছে গিয়ে সিলিন্ডার বুক করা প্রায় অতীত। এখন অনলাইন মাধ্যমে ঘরে বসে আপনার স্মার্টফোনের মাধ্যমেই আপনি বুক করে নিতে পারবেন গ্যাস সিলিন্ডার।

আরও পড়ুন -  LPG Price Hike: বিরাট ধাক্কা দোলের আগে, এই গ্যাস সিলিন্ডারের দাম বাড়ল

বেশিরভাগ গ্যাস ডিলার এখন তাদের গ্রাহকদের অনলাইনে বুক করার সুবিধা দিয়ে থাকে।

অনলাইনে গ্যাস বুক করা একদিকে যেমন দীর্ঘ ও ক্লান্তিকর ব্যবস্থাপনা থেকে মুক্তি দেয়। অন্যদিকে এই অনলাইন মাধ্যমে গ্যাস বুক করে গ্যাস সিলিন্ডারের দামের উপর সামান্য ডিসকাউন্টও পাওয়া যায়। বিভিন্ন থার্ড পার্টি অ্যাপ থেকে গ্যাস সিলিন্ডার বুক করলে আপনি নিশ্চিত ক্যাশব্যাক অফার পাবেন।

আরও পড়ুন -  Kazi Nazrul Islam Birthday: বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের 123 তম জন্মদিন উপলক্ষে রক্তদান শিবির

অনলাইনে গ্যাস বুক করার জন্য আপনি যে কোম্পানির সিলিন্ডার নিচ্ছেন সেই কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে যেতে পারেন। Paytm, PhonePe, Amazon এবং Freecharge ইত্যাদি থার্ড পার্টি অ্যাপের মাধ্যমেও সিলিন্ডার বুক করা যাবে। অনলাইন বুকিং এর জন্য কোন অতিরিক্ত চার্জ নেই। অনলাইন মাধ্যমে সহজেই পেমেন্ট করে আপনি ডেলিভারি ট্র্যাকিং সুবিধা পাবেন।

আরও পড়ুন -  জাতীয় ইস্পাত নীতি

বাড়িতে যদি ভারত গ্যাস সিলিন্ডার থাকে তাহলে আপনি তাদের অফিসিয়াল ওয়েবসাইট https://my.ebharatgas.com/bharatgas/Home/Index এ গিয়ে গ্যাস সিলিন্ডার বুক করতে পারেন। ওয়েবসাইটে গিয়ে আপনাকে কুইক বুক এন্ড পে অপশন সিলেক্ট করতে হবে। এরপর আপনার এলপিজি আইডি এবং মোবাইল নাম্বার দিয়ে কন্টিনিউ করলেই গ্যাস বুক হয়ে গেল।

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img