37 C
Kolkata
Saturday, May 4, 2024

Germany: ডায়রিয়ার ওষুধ উধাও, জার্মানির বাজার থেকে প্রায়

Must Read

জার্মানির বাজার থেকে প্রায় উধাও ডায়রিয়া প্রতিরোধের অন্যতম ওষুধ ইলোট্রান্স। ফার্মাসিস্টরা বলছেন, হ্যাংওভার কাটাতে এই ওষুধ সবথেকে বেশি কাজ করে, সামাজিক মাধ্যমে এই জাতীয় বার্তা ছড়িয়ে পড়ায় ইলোট্রান্স পাওয়া যাচ্ছে না।

সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে জার্মান সংবাদমাধ্যম ডয়েচে ভেলে।

জার্মানির ফার্মাসিস্টদের সংগঠন ফেডারেল ইউনিয়ন অফ জার্মান অ্যাসোসিয়েশনের বোর্ড সদস্য স্টেফান ফিঙ্ক বলেন, বিপুল চাহিদার কারণে এই পরিস্থিতি হয়েছে।

আরও পড়ুন -  টলিপাড়া

তিনি বলেন, ইলোট্রান্স বর্তমানে অনেক পাইকারের কাছ থেকে পাওয়া যায় না, ওষুধের দোকানেও এর দেখা মেলে না। অনলাইনে দিব্যি এই ওষুধ পাওয়া যায়।

জার্মান ফার্মাসিউটিক্যাল কোম্পানি এসটিএডিএ জেনেরিক ওষুধ প্রস্তুত করে বেশ নাম কামিয়েছে। গত কয়েক মাস ধরে প্রতিষ্ঠানটি নিজস্ব টিকটক এবং ইনস্টাগ্রামে দাবি করেছে যে, ইলোট্রান্স হ্যাংওভার বা নেশা কাটানোর অন্যতম হাতিয়ার।

আরও পড়ুন -  UNESCO Peace Prize: আঙ্গেলা ম্যার্কেল পাচ্ছেন, শান্তি পুরস্কার ইউনেস্কো

ফিঙ্কের ধারণা, সত্যিই একটি বড়সড় যোগাযোগ আছে। সুনির্দিষ্টভাবে এই ওষুধটির ঘাটতি শুরু হয়েছিল চলতি বছরের গরমকালেই। ইলোট্রান্সের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এবং অনলাইন রিভিউতে অনেকে লিখেছেন, বড় কোনো পার্টি থাকলে তার আগে এই ওষুধটি খাওয়া যেতে পারে।

আরও পড়ুন -  Web Series: সাহসিকতার সীমা অতিক্রম আয়েশা কাপুরের ঘনিষ্ঠ দৃশ্য, একা একা দেখবেন

কয়েক সপ্তাহ আগে, এই ওষুধের উৎপাদন বাড়ানোর ঘোষণা করেছিল এসটিএডিএ। ফিঙ্ক বলেছেন, হ্যাংওভার কাটাতে ওই ওষুধ খুঁজছেন সবাই। অনেকে কিনে রেখে দিচ্ছেন।

Latest News

T20 World Cup 2024: নামেই রাখা হয়েছে বিশ্বকাপ স্কোয়াডে, তারকা ক্রিকেটারদের

T20 World Cup 2024: নামেই রাখা হয়েছে বিশ্বকাপ স্কোয়াডে, তারকা ক্রিকেটারদের।  ভারতীয় দল নির্বাচন করা হয়েছে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img