40 C
Kolkata
Monday, May 20, 2024

Messi: আরেকটি ফাইনাল, মেসি ও আর্জেন্টিনার

Must Read

৩৬ বছরে একে একে ৮টি বিশ্বকাপ খেলেছে লাতিন আমেরিকার দেশটি। মাঝে চারটি বিশ্বকাপে খেলেছেন বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। এই বর্ণিল ফুটবল যাত্রায় পায়ের জাদুতে মন্ত্রমুগ্ধ করেছেন বিশ্ববাসীকে।

নীল-সাদার জার্সি গায়ে বিশ্বকাপ উঁচিয়ে ধরার এক আক্ষেপ যেন কুড়েকুড়ে খাচ্ছে তাকে ও তার অগণিত সমর্থকদের। সেই আক্ষেপ ঘোচাতে ক্যারিয়ারে শেষটায় নিজের সবটা উজাড় করে দিতে নেমেছেন এবারের বিশ্বকাপে। যদিও শুরুটা হয়েছে গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই সৌদি আরবের বিপক্ষে বড় অঘটন দিয়ে।

আরও পড়ুন -  Messi Mother: বিশ্বকাপ জিতবে লিও, ঈশ্বর নিষ্ঠুর ননঃ মেসির মা

পরের ম্যাচেই মেক্সিকোর বিপক্ষে ঘুরে দাঁড়াতে সমর্থ হয় লিওনেল এস্কালোনির দল। সূচনাটা হয়েছিল ফুটবলের রাজপুত্র মেসির পা দিয়েই। মেক্সিকোর বিপক্ষে ২-০ গোলের এক জয় দিয়ে টিকিয়ে রাখেন বিশ্বকাপের স্বপ্ন।

২০১৪ সালে শিরোপার খুব কাছে গিয়েও ফাইনালে হয়েছে স্বপ্নভঙ্গ। জার্মানির কাছে হারের সেই ক্ষত এখনও বয়ে বেড়াচ্ছেন আর্জেন্টিনা ও তার সমর্থকরা। জার্মানির বদলি প্লেয়ার মারিও গোটজের দারুণ এক গোলেই লেখা হয়েছিল বেদনার সেই করুণ ইতিহাস।

ফুটবল জাদুকর মেসি কি পারবেন নিজের শেষ বিশ্বকাপে আর্জেন্টিনাকে সেই কাঙ্ক্ষিত লক্ষে পৌঁছাতে? গ্রুপ পর্বের শেষ ম্যাচে আজ রাতে মুখোমুখি হবে মেসির আর্জেন্টিনা ও পোল্যান্ড। ম্যাচটি দুই দলের জন্যই টুর্নামেন্টে টিকে থাকার লড়াই। আর্জেন্টিনার চেয়ে পোল্যান্ডের দ্বিতীয় রাউন্ডে ওঠার সমীকরণ সহজ হলেও তারা জয় ছাড়া অন্য কোনো পথে হেঁটে ঝুঁকি নিতে চাইবে না।

আরও পড়ুন -  শচীন পুত্র অর্জুন টেন্ডুলকার, শুভমানের শ্যালক হতে চলেছেন

 পোল্যান্ড আজ হার এড়াতে পারলেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে উঠে যাবে নক আউট পর্বে। দ্বিতীয় রাউন্ডে যেতে হলে আর্জেন্টিনারও জয়ের বিকল্প নেই।

জিতলে তো কথাই নেই। কিন্তু পোল্যান্ডের বিরুদ্ধে মেসিরা যদি হেরে যান, তাহলে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হবে তাদের। এই বিশ্বকাপের সবথেকে বড় অঘটন। এবার বিশ্বকাপের অন্যতম দাবিদার ছিলেন মেসিরা। তবে আর্জেন্টিনা-পোল্যান্ড ড্র করলে কঠিন হবে সমীকরণ।

আরও পড়ুন -  গুরুতর অসুস্থ হয়ে ভেন্টিলেশনে ভর্তি বাচিক শিল্পী গৌরী ঘোষ !

 আর্জেন্টিনা-পোল্যান্ড ম্যাচ ড্র হল আর সৌদি আরব জিতে গেল, তাহলে আর্জেন্টিনা ছিটকে যাবে এবারের বিশ্বকাপ থেকে। বর্তমানে পোল্যান্ড চার পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে রয়েছে।

আর্জেন্টিনা যেমন তাদের সব পরিকল্পনা সাজিয়েছে মেসিকে ঘিরেই। তেমনি পোল্যান্ডের ভরসা রবার্ট লেভানদোভস্কিকে ঘিরে।

ছবিঃ ইন্টারনেট।

Latest News

Web Series: বোল্ড ওয়েব সিরিজ রিলিজ হলো, এই দৃশ্য দেখলে চোখ বন্ধ রাখতে হবে

Web Series: বোল্ড ওয়েব সিরিজ রিলিজ হলো, এই দৃশ্য দেখলে চোখ বন্ধ রাখতে হবে। Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img