31 C
Kolkata
Thursday, May 9, 2024

South Korea-Ghana: আশা বাঁচিয়ে রাখল ঘানা,দক্ষিণ কোরিয়াকে হারিয়ে

Must Read

আজ দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হয়েছিল ঘানা। ষোলোয় যাওয়ার রাস্তা সহজ করার জন্য এই দলের কাছেই জয় জরুরি ছিল। ম্যাচের রাশ নিজেদের হাতে রাখলেও গুরুত্বপূর্ণ জয় পেল না দক্ষিণ কোরিয়া। ফিফা র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকা ঘানার বিরুদ্ধে এডুকেশন সিটি স্টেডিয়ামে ৫ গোলের ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৩-২ ব্যবধানে হারিয়েছে আফ্রিকার দেশ।

২০১০ সালের পর এই প্রথম বিশ্বকাপে জয়ের স্বাদ পেল ঘানা।

পর্তুগালের সঙ্গে ঘানা দেখিয়েছে কতোটা ভয়ংকর হয়ে উঠতে পারে তারা। কোরিয়ার বিপক্ষেও তারা ছেড়ে কথা বলবে না, জানাই ছিল।

আরও পড়ুন -  Kali Pujo 2021: পুজোর থিম অন্তঃসার

পুরো ম্যাচে কোরিয়ান ফুটবলাররা ২০টি আক্রমণ সংগঠিত করেছে। কিছু শটে তো নিশ্চিত গোল বলে মনে হচ্ছিল। ২টি গোল হজম করা ছাড়া বাকিগুলো বেশ ভালোভাবেই সামলেছেন লরেন্স।

শুরু থেকে আক্রমণ-প্রতি আক্রমণে ব্যস্ত ছিল দুই দলই। শুরুতে এগিয়ে গিয়েছিল ঘানার ফুটবলাররা। প্রথমার্ধে ২-০ গোল ব্যবধানে এগিয়ে যায় ঘানা। ২৪তম মিনিটে দলটিকে এগিয়ে দেন মোহাম্মেদ সালিসু। ৩৪তম মিনিটে দলকে আরও এগিয়ে দেন মোহাম্মেদ কুদুস।

আরও পড়ুন -  Qatar World Cup: চূড়ান্ত দল ঘোষণা করলো স্পেন, বিশ্বকাপে ২৬ সদস্যের

 দ্বিতীয়ার্ধে খেলা ঘুরিয়ে দিল দক্ষিণ কোরিয়া। ৩ মিনিটের ব্যবধানে দুটি গোল। দুটোই করলেন কোরিয়ার সেন্টার ফরওয়ার্ড চো গুই সং। খেলার ৫৮ এবং ৬১তম মিনিটে গোল আদায় করে নেন এই স্ট্রাইকার। প্রথমটা লির সেন্টার থেকে। দ্বিতীয়টা কিমের ক্রস থেকে। দুটো হেড রকেট গতিতে ভেঙে দিল ঘানার প্রতিরোধ।

আরও পড়ুন -  কোভিড-১৯ মহামারীর পরিস্থিতি এবং টিকা উদ্ভাবন, বন্টন ও টিকাকরণের বিষয়ে বৈঠকের পৌরহিত্য করেছেন প্রধানমন্ত্রী

 ৫ মিনিটের বেশি ধরে রাখতে পারেনি কোরিয়ানরা। ডিফেন্সের ভুলে আবার ৬৮ মিনিটে গোল হজম করল তারা। বা পায়ের শটে নিজের দ্বিতীয় গোল পেয়ে গেলেন মোহাম্মাদ কুদুস। এরপরেও লড়াই চালিয়ে গিয়েছিল দক্ষিণ কোরিয়া। লি র ফ্রি-কিক বাঁচিয়ে দিলেন ঘানার গোলরক্ষক।

এই হারে ‘এইচ’ গ্রুপ থেকে প্রায় বিদায় ঘন্টা বেজে গেল দক্ষিণ কোরিয়ার।

ছবিঃ ইন্টারনেট।

Latest News

Weather Forecast: কয়েকটি জেলায় বিরাট দুর্যোগ দক্ষিণের, স্বস্তির ঝড়বৃষ্টি কতদিন পাবো

Weather Forecast: কয়েকটি জেলায় বিরাট দুর্যোগ দক্ষিণের, স্বস্তির ঝড়বৃষ্টি কতদিন পাবো।  গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল, বছরের সেই...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img