36 C
Kolkata
Saturday, May 4, 2024

Neymar Injuries: নেইমার নাসার প্রযুক্তি ব্যবহার করছেন, চোট সারাতে

Must Read

সার্বিয়ার বিপক্ষে চোট পেয়েছিলেন ব্রাজিলের ‘পোষ্টার বয়’ নেইমার। ম্যাচের ৮০ মিনিটের মাথায় ডান গোড়ালির চোটের কারণে মাঠ ছাড়তে হয় তাকে। ইনজুরির কারণে গ্রপপর্বের দ্বিতীয় ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামতে পারছেন না তিনি। শুধু আজকের ম্যাচই নয়, ক্যামেরুনের বিপক্ষে মাঠে নামাও অনিশ্চিত।

শনিবার নিজের ইনস্টাগ্রামে চোটের একটি ছবিও শেয়ার করেন, দেখা গিয়েছিল ডান পায়ের গোড়ালিসহ পুরো পা ফুলে রয়েছে। স্বাভাবিক ভাবেই ভক্তমনে উদ্বেগ জাগিয়েছিল। চোট থেকে দ্রুত সেরে উঠতে মরিয়া। এই কারণে তিনি নাসার প্রযুক্তি ব্যবহার করছেন। ইনস্টাগ্রামে এক ছবি প্রকাশ করে নেইমার নিজেই সেটা জানিয়েছেন।

আরও পড়ুন -  Padma Bridge: শাবনূরের উচ্ছ্বাস পদ্মা সেতু নিয়ে

নেইমারের চোট যে গুরুতর তখনই বোঝা গিয়েছিল। বেঞ্চে বসে কাঁদতেও দেখা যায়। নেইমারের চোট নিঃসন্দেহে চাপ বাড়িয়েছিল ব্রাজিল শিবিরে।

ইনজুরি থেকে সেরে উঠার জন্য নেইমার যে প্রযুক্তি ব্যবহার করছে সেটির নাম ‘কমপ্রেশন বুট’। দ্রুত পায়ের চোট সেরে ওঠার জন্য এই প্রযুক্তি ব্যবহার করা হয়। এই বুটে রয়েছে তিনটি ভিন্ন ম্যাসেজ প্রক্রিয়া যার মধ্যে রয়েছে পায়ের রক্ত সঞ্চালন সক্রিয় করে, মাংসপেশির ফোলা ও ব্যথা কমায়। পেশির ওপর চাপ থাকার ক্লান্তি কমায়, জমে থাকা ল্যাকটিক অ্যাসিড ও নরম টিস্যুর ব্যাধি দূর করে। এছাড়া হাড়ের সমস্যা সারিয়ে তোলে।

আরও পড়ুন -  Fake Neymar: নকল নেইমার, কাতারের গ্যালারিতে, ‘আসল’ এর মতন দেখতে

নাসার প্রযুক্তি ব্যবহারে নেইমারের পায়ের ফোলা কমতে শুরু করেছে। দলের জন্য এবং ভক্তদের জন্য বড় সুখবর। রবিবার পায়ের ফোলা কমার ছবি দিয়ে নেইমার আবার লিখেছেন, দেখা যাক।

আরও পড়ুন -  Neymar Record: ২ গোল করলেই রেকর্ড, নেইমার নামছে তৃতীয় বিশ্বকাপে

ব্রাজিল টিমের চিকিৎসক রদ্রিগো লাসমার বলেছিলেন, নেইমারের চোটের অবস্থা ৪৮ ঘণ্টা পরে পুরোপুরি বোঝা যাবে। দু’দিন যেতেই যেন ভরসা দিচ্ছে তার পা ফোলা কমার খবর। ব্রাজিল শিবিরেও কিছুটা স্বস্তির ছায়া।

ছবিঃ ইন্টারনেট।

Latest News

Weather Forecast: তাপপ্রবাহের তেজ কমছে, খুব শীঘ্রই স্বস্তির বৃষ্টি ঝেঁপে আসছে

Weather Forecast: তাপপ্রবাহের তেজ কমছে, খুব শীঘ্রই স্বস্তির বৃষ্টি ঝেঁপে আসছে। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় তাপপ্রবাহ দেখা গেছে বিগত কয়েকদিনে।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img