37 C
Kolkata
Friday, May 3, 2024

Qatar World Cup-2022: বেনজেমা ছিটকে গেলেন, দুঃসংবাদ ফ্রান্স শিবিরে

Must Read

একের পর এক দুঃসংবাদ বিশ্বকাপ শুরুর আগে। এবার ফ্রান্স শিবিরে। একেবারে শেষ মুহূর্তে বড়সড় ধাক্কা বিশ্ব চ্যাম্পিয়নদের। স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেল রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমার। চোটের আঘাতে ছিটকে গেলেন তারকা ফরোয়ার্ড।

বেনজেমার বিশ্বকাপ খেলার সম্ভাবনা শেষ বলে জানিয়ে দিল ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন (এফএফএফ)।

 মৌসুমের শুরুতেই পেয়েছিলেন হাঁটুতে চোট। বিশ্বকাপের আগে রিয়াল মাদ্রিদের হয়ে শেষ চার ম্যাচে খেলতে পারেননি এবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবল তারকাটি। ইনজুরি কাঁটিয়ে শনিবার ফ্রান্স দলের অনুশীলনে যোগ দেন তিনি। স্প্রিন্ট টানতে গিয়েই উরুর পেশীতে টান লাগে। পুরোনো পেশির চোটের কারণেই অনুশীলন শেষ করতে পারেননি বলে জানা গিয়েছিল। এমআরআই (MRI) হয়। জানা যায়, চোট গুরুতর।

আরও পড়ুন -  Today's Sports: আজকের খেলাধূলো, এক নজরে দেখে নিন

 কোচ দিদিয়ে দেশম শুধু দু:খ প্রকাশ করে জানিয়েছিলেন, দলের বাকিদের নিয়েই ভালো কিছু করার চেষ্টা চালাবেন। বেনজেমার জন্য আমার খারাপ লাগছে, বিশ্বকাপের জন্য সে অনেকদিন ধরেই বড় কিছু করে দেখানোর জেদ নিয়ে নিজেকে তৈরি করেছিল। পুরনো চোট সারাতে ক্লাব ম্যাচ গুলো খেলেনি বিশ্বকাপের আগে। ফ্রান্স দলে আবার এক বড় ধাক্কা। এত কিছুর পরও, বাকিদের ওপর আমার পূর্ণ আস্থা আছে। সামনে যে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে, জিতে আমরা সেরার লক্ষ্যে পৌছঁনোর চেষ্টা চালিয়ে যাবো।

আরও পড়ুন -  Referee Watch: ঘড়ির দাম ৬ লাখ টাকা, রেফারিদের হাতে ঘড়ি, আধুনিক প্রযুক্তির ছাপ এবার বিশ্বকাপে

২০১৪ বিশ্বকাপ দলের সদস্য ছিলেন বেনজেমা। পরের বছর সতীর্থকে ব্ল্যাকমেইল করার অভিযোগে বাদ পড়েন জাতীয় দল থেকে। ফলে খেলা হয়নি ২০১৮ বিশ্বকাপে। প্রায় সাড়ে পাঁচ বছরের পর গত বছর ইউরোপিয়ান চ্যাম্পিয়শিপের আগে ফ্রান্স দলে ডাক পান বেনজেমা। তারপর থেকে দুর্দান্ত পারফরম্যান্সে খুব গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ওঠেন তিনি।

আরও পড়ুন -  Valentine's Day: বিশ্ব ভালোবাসা দিবস, ফাল্গুনের আগমন

এদিকে বিশ্বকাপ শুরুর আগেই বড় ধরনের চোটের কবলে পড়েন পল পগবা, এনগোলো কান্তে ও প্রেসনেল কিম্পেম্বে। বাধ্য হয়ে তাদের ছাড়াই বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেন কোচ দিদিয়ের দেশমস। এরপর দল ঘোষণার পর চোটে ছিটকে যান লাইপজিগ স্ট্রাইকার ক্রিস্টোফার এনকুকু।

শোনা যাচ্ছে, বেনজেমা ছিটকে যাওয়ায় দলে তার বদলি হিসেবে ডাক পেতে পারেন অ্যান্থনি মার্শিয়াল। গত অক্টোবর থেকে উরুর চোটে ভুগছিলেন তিনিও। তাছাড়া ম্যানচেস্টার ইউনাইটেডের একাদশেও নিয়মিত নন এই ফরোয়ার্ড। সব মিলিয়ে যাচ্ছেতাই অবস্থা ফ্রান্সের। ছবিঃ সংগৃহীত।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img