24 C
Kolkata
Sunday, May 12, 2024

ছেঁড়া নোট ATM থেকে বেরিয়েছে, জেনে নিন কি করবেন?

এটিএম থেকে টাকা তোলা অনেক সহজ কাজ

Must Read

 প্রায় সকলেই ব্যাঙ্কের এটিএম পরিষেবা ব্যবহার করে থাকেন। দেশের সর্বত্র যেকোনো জায়গায় পাওয়া যায় বিভিন্ন ব্যাঙ্কের এটিএম। ব্যাঙ্কের লম্বা লাইনে না দাঁড়িয়ে এটিএম থেকে টাকা তোলা অনেক সহজ।

 এটিএম থেকে টাকা তোলাও অত্যন্ত সহজ। সব বয়সের মানুষ এই পরিষেবা ব্যবহার করে থাকেন। অনেকসময় এই এটিএম থেকে ছেঁড়া নোট বেরিয়ে আসে। সেই নোট দিয়ে কোনোকিছু কেনাও যাবে না বা অন্য কোনো কাজেও সেই নোট ব্যবহার করা যাবে না। তখন আপনি পড়তে পারেন মহাবিপদে। কি করবেন তখন?

আরও পড়ুন -  হট লুকে জাহ্নবী কাপুরের এই ছবি দেখে ঘাম ঝরছে নেটিজেনদের

সম্প্রতি রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া একটি নোটিশ জারি করে জানিয়েছে যে, এটিএম থেকে ছেঁড়া নোট বেরোলে কোনো চিন্তা নেই। সেই নোট সহজেই বদলি করা যাবে ওই সংশ্লিষ্ট ব্যাঙ্ক থেকে। আপনি ছেঁড়া নোটগুলি সরাসরি সংশ্লিষ্ট ব্যাঙ্কের শাখায় গিয়ে পরিবর্তন করতে পারবেন। যে ব্যাঙ্কের এটিএম থেকে আপনি টাকা তুলেছেন,সেই ব্যাঙ্কের শাখাতে গিয়েই সেই ছেঁড়া নোটগুলি বদল করতে হবে।

আরও পড়ুন -  Madan Mitra: নতুন গান প্রকাশ্যে ! মহালয়ার আগেই ‘মমতা’ বন্দনায় কামারহাটির বিধায়ক

 আপনাকে অবশ্যই এটিএম থেকে টাকা তোলার তারিখ, সময় এবং স্থান সংক্রান্ত যাবতীয় তথ্য মনে রাখতে হবে। ব্যাঙ্কে এটিএম থেকে টাকা তোলার স্লিপও জমা করতে হবে। আপনার কাছে স্লিপ না থাকলে টাকা কাটার মোবাইল ম্যাসেজ দেখালেও চলবে। এটিএম-এ নোট লোড করার আগে নোটগুলি মেশিনের সাহায্যে খুব ভালোভাবে পরীক্ষা করে নেওয়া হবে, এমনটাই জানিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (RBI)। আরবিআই আরও জানিয়েছে যে, এটিএম থেকে জেনেশুনে বিকৃত নোট বিতরণ করা যাবে না। যদি ছেঁড়া অথবা নোংরা নোট এটিএম থেকে বেরোয় তাহলে সেই বিকৃত নোট ব্যাঙ্কের শাখায় গিয়ে বদলানো যাবে। প্রতিকী ছবি।

আরও পড়ুন -  WB Ramzan Special Package: অতিরিক্ত চিনি, ছোলা এবং ময়দা, রমজান মাসে পাওয়া যাবে, আপনি কি পাবেন?

Latest News

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি।  ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img