33 C
Kolkata
Thursday, May 2, 2024

Imran Khan: যুক্তরাষ্ট্রকে দায়ী করছেন না ইমরান খান, ক্ষমতাচ্যুতির জন্য

Must Read

প্রাক্তন প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খান রবিবার বলেছেন, তাকে ক্ষমতা থেকে অপসারণের জন্য মার্কিন প্রশাসনকে আর দায়ী করেন না। সাথে ওয়াশিংটন এবং ইসলামাবাদের মধ্যে একটি ‘মর্যাদাপূর্ণ’ সম্পর্ক স্থাপনের আহ্বান জানিয়েছেন ইমরান খান। ব্রিটিশ সংবাদপত্র ফাইন্যান্সিয়াল টাইমসকে দেয়া সাক্ষাৎকারে এসব কথা বলেন ইমরান খান।

ইমরানের এই মন্তব্যটি আশ্চর্যজনক ছিল কারণ চলতি বছরের এপ্রিলে অনাস্থা ভোটের মাধ্যমে তাকে পদ থেকে অপসারণ করার পর থেকে তিনি দাবি করে আসছেন, বিদেশী ষড়যন্ত্র তাকে ক্ষমতাচ্যুত করেছে, পিছনে মার্কিন প্রশাসন ছিল।

আরও পড়ুন -  গ্ল্যামারগার্ল তমা মির্জা

ফাইন্যান্সিয়াল টাইমসকে দেয়া সাক্ষাৎকারে ইমরান খান বলেন, যুক্তরাষ্ট্রের সাথে আমাদের সম্পর্কটি একটি প্রভু-দাস সম্পর্কের মতো ছিল এবং আমাদেরকে ভাড়া করা বন্দুকের মতো ব্যবহার করা হয়েছে। এর জন্য আমি যুক্তরাষ্ট্রের চেয়ে আমার নিজের সরকারকেই বেশি দায়ী করি।

আরও পড়ুন -  Imran Khan: ইমরান খান আগাম জামিন পেলেন

 রাশিয়ার ইউক্রেন আক্রমণের প্রাক্কালে মস্কো সফরকে বিব্রতকর বলে অভিহিত করেছেন ইমরান খান। তিনি অবশ্য যোগ করেছেন এই সফরটি কয়েক মাস আগে থেকে পরিকল্পনা করা হয়েছিল।

সেনাবাহিনীর ভূমিকা সম্পর্কে তিনি বলেন, পাকিস্তানের জন্য তার ভবিষ্যত পরিকল্পনায় সেনাবাহিনী একটি গঠনমূলক ভূমিকা পালন করতে পারে। তিনি বলেন, বেসামরিক-সামরিক সম্পর্কের মধ্যে একটি ভারসাম্য থাকা উচিত, এমন একটি সরকার দায়িত্বে থাকতে পারে না, জনগণ যাদের চায় না।

আরও পড়ুন -  বরুনের পুত্রসন্তানের সঙ্গে পরিচয় করিয়ে দিলেন অভিনেতা, চার মাস হলো বিয়ে হয়েছে !

 ইমরান দাবি করেছেন, পিএমএল-এন সুপ্রিম নেতা নওয়াজ শরিফ প্রধানমন্ত্রী শেহবাজ শরিফকে দেশে স্বচ্ছ নির্বাচন করতে অনুমতি না দিয়ে দেশকে বিপর্যয়ের দিকে ঠেলে দিচ্ছেন।

সূত্রঃ ডন।

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img