33 C
Kolkata
Thursday, May 2, 2024

Imran Khan: ইমরান খান আগাম জামিন পেলেন

Must Read

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী, তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) এই চেয়ারম্যানের জামিন আবেদন মঞ্জুর করেছেন ইসলামাবাদের হাইকোর্ট।

সংবাদমাধ্যম জিও নিউজের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

সোমবার সন্ত্রাসবাদের মামলায় আগামী বৃহস্পতিবার পর্যন্ত অন্তর্বর্তী আগাম জামিন মঞ্জুর করা হয়।

রবিবার রাতে তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের হওয়ার পর সোমবার সকালের দিকে পিটিআইয়ের আইনজীবীরা আগাম জামিনের আবেদন করেছিলেন। ইমরান খানের ঘনিষ্ঠ সহযোগী শাহবাজ গিলকে গত সপ্তাহে রাষ্ট্রদ্রোহিতার এক মামলায় গ্রেপ্তার করা হয়। এই সময় পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলাবাহিনী গিলের সাথে খারাপ আচরণ করেছে বলে অভিযোগ করেন ইমরান খান।

আরও পড়ুন -  Imran Khan: ইমরান খান সম্পদের হিসাব দিলেন

শনিবার ইসলামাবাদের জনসমাবেশে ভাষণ দেয়ার সময় ইমরান খান শাহবাজ গিলের সাথে করা আচরণের দায়ে দেশটির শীর্ষ এক পুলিশ কর্মকর্তা, একজন নারী ম্যাজিস্ট্রেট, পাকিস্তানের নির্বাচন কমিশন এবং রাজনৈতিক বিরোধীদের বিরুদ্ধে মামলা করার হুমকি দেন।

গত এপ্রিলে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে দেশজুড়ে রাজনৈতিক সভা-সমাবেশ করে আসছেন ইমরান খান।  সমাবেশে তিনি ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা থেকে বিতাড়িত হয়েছেন বলেও অভিযোগ করেন। এই নিয়ে রাজনীতিতে নতুন করে উত্তাপ ছড়িয়েছে, যা চরম আকার ধারণ করে রবিবার রাতে ইমরানের বিরুদ্ধে সন্ত্রাসবাদ দমন আইনে মামলা হওয়ার পর।

আরও পড়ুন -  Imran Khan: দেশত্যাগে নিষেধাজ্ঞা, ইমরানসহ পিটিআইয়ের ৬০০ নেতার

 পিটিআই চেয়ারম্যান ইমরান খানের গ্রেপ্তার নস্যাৎ করে দিতে রাজধানী ইসলামাবাদে তার বানিগালা বাসভবনের সামনে জড়ো হয়ে অবস্থান নেন শত শত নেতাকর্মী।

প্রতিবেদনে বলা হয়, পিটিআইয়ের আইনজীবী ফয়সাল চৌধুরী এবং বাবর আওয়ান প্রাক্তন প্রধানমন্ত্রীর পক্ষে আগাম জামিনের আবেদন করেন। ওই আবেদনে তলব করার সঙ্গে সঙ্গে আদালতে উপস্থিত হতে ইমরান খান প্রস্তুত আছেন বলে জানানো হয়।

আবেদনে বলা হয়, ইমরান খানের বিরুদ্ধে অতীতে কোনও ধরনের অপরাধের রেকর্ড নেই। এছাড়া তিনি কোনও অপরাধে কখনই দোষী সাব্যস্ত হননি। তার পালিয়ে যাওয়ার অথবা আদালতে উপস্থাপিত নথিপত্র ধ্বংস করার কোনও সুযোগ নেই। জামিনের জন্য আদালতের কাছে জামানত হিসেবে অর্থ জমা দিতেও ইমরান খান প্রস্তুত আছেন।’

আরও পড়ুন -  Imran Khan: আরও একটা জীবন দিলেন আল্লাহঃ ইমরান খান

 ইসলামাবাদ হাইকোর্টের বিচারপতি মহসিন আখতার কায়ানি পিটিআই চেয়ারম্যানের আবেদনটি গ্রহণ করেন এবং তাতে কী আপত্তি তোলা হয়েছে তা জানতে চান। আওয়ান বিচারককে জানান, আবেদনটি সংশ্লিষ্ট ফোরামের কাছে যাওয়ার বিষয়ে একটি আপত্তি তোলা হয়েছে।

  ছবিঃ সংগৃহীত।

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img