40 C
Kolkata
Wednesday, May 1, 2024

Take Care Feet: পায়ের যত্ন ঘরোয়া উপায়ে, কী ভাবে? হালকা শীত এসে গেছে

Must Read

পার্টি, পিকনিক, বিয়েবাড়ি, দেদার মজা, হইহুল্লোড় ও জমিয়ে খাওয়াদাওয়া শীত কালে। যদি রুক্ষ, শুষ্ক শীতের আবহাওয়া ভীষণ ভাবে প্রভাব ফেলে আমাদের ত্বকেও, তাহলে একদম মাটি।

 বেশি চিন্তায় ফেলে, পায়ের ফাটা গোড়ালি।

শীতের রুক্ষ আবহাওয়ায় পর্যাপ্ত যত্নের অভাবে পায়ের ত্বক শুষ্ক হয়ে যায়, এতে পা ফাটার সমস্যা হয়। সুন্দর সাজও মাটি হয়ে যায়, যদি দেখা যায় পায়ের ফাটা গোড়ালি। সব সময়ে পার্লারে গিয়ে পেডিকিয়োর করানো সম্ভব হয় না। তাই ঘরোয়া উপায়ে পা ফাটার সমস্যায় মুক্তি।

আরও পড়ুন -  IFA: আই এফ এ'র নতুন কোষাধ্যক্ষ অনির্বাণ দত্ত

বাড়িতে কলা কিনে এনছেন। খাওয়ার পরেও বেশ কয়েকটি বেঁচে গিয়েছে। হালকা পচন ধরতে শুরু করেছে বলে মনস্থির করলেন, ফেলে দিতে। ফেলে না দিয়ে সেটা দিয়ে বানিয়ে নিতে পারেন গোড়ালি ফাটার প্যাক। দু’টো কলা ভাল করে চটকে থকথকে করে নিন।এবার গোড়ালির ফাটা অংশে লাগিয়ে রাখুন। ১০ মিনিট রাখার পর ধুয়ে ফেলুন। সপ্তাহে দু’-তিন দিন করে দেখুন।

আরও পড়ুন -  Dia Mirza: সুস্থ হয়ে বাড়ি ফিরল আভ্যান, সন্তানের ছবি অনুরাগীদের সাথে শেয়ার করলেন দিয়া

শীতকালে ত্বকের যত্ন মধুর ভূমিকা অপরিহার্য। প্রাকৃতিক অ্যান্টিসেপ্টিক উপাদান হল মধু। গোড়ালির ফাটা ত্বক জুড়তে মধুর জুড়ি মেলা ভার। মধু এবং গরম জল একসঙ্গে মিশিয়ে একটি মিশ্রণ বানিয়ে নিন। এরপর আলতো করে গোড়ালিতে লাগিয়ে রাখুন। কয়েক মিনিট পর ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিন।

লেবুর রসে থাকা অ্যাসিড উপাদান ত্বকের বিভিন্ন সংক্রমণ দূর করে। গোড়ালি ফাটার সমস্যা থেকে মুক্তি পেতেও ভরসা রাখুন লেবুর রসে। লেবুর রস ব্যবহার করলে হবে না। সঙ্গে থাকতে পারে পেট্রোলিয়াম জেলি। ত্বকের মসৃণতা ফেরাতে দুইয়ের মিলনে ভালো কাজ করে। ১ টেবিল চামচ পেট্রোলিয়াম জেলি ও ২ টেবিল চামচ লেবুর রস মিশিয়ে গোড়ালি ফাটার অংশে লাগান। তারপর দেখুন সুন্দর পা কেমন লাগছে? প্রতীকী ছবি।

আরও পড়ুন -  Online Aadhar Update: আধার কার্ডের তথ্য পরিবর্তন করতে চান, এই ৬ ধাপ মেনে চলুন

Latest News

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না।  করোনার সময় মানুষ ঘরের মধ্যে বন্দি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img