30 C
Kolkata
Thursday, May 2, 2024

বড় জরিমানা হতে পারে, এত ওজন নিয়েই ভ্রমণ করতে পারবেন ট্রেনে

বেশি ওজনের লাগেজ নিয়ে ভ্রমণ আইনত অপরাধ

Must Read

কম খরচে কম সময়ে পৌঁছে যাওয়া যায় এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে। সর্বস্তরের মানুষ এই রেল পরিষেবা স্বাচ্ছন্দে ব্যবহার করতে পারেন।

 রেল পরিষেবা উন্নতিকরনের কাজে নিরলস পরিশ্রম করে চলেছে ভারতীয় রেল। অনেকেই আছেন যারা নিয়মিত এই ভারতীয় রেলের পরিষেবা নিয়ে থাকেন। তাদের জানা উচিত রেলের সমস্ত নতুন নিয়ম। ভারতীয় রেল সম্প্রতি নতুন নতুন কিছু নিয়ম এনেছে যা দূরপাল্লার ট্রেন যাত্রীদের জানা অবশ্যই উচিত।

আরও পড়ুন -  বলিউডে সুখবর, পুত্র সন্তানের মা হলেন অভিনেত্রী দিয়া

ভারতীয় রেল সম্প্রতি নির্ধারণ করে দিয়েছে যে একজন যাত্রী তাঁর সাথে সর্বোচ্চ কত কেজি ওজন নিয়ে ভ্রমণ করতে পারবেন। আর নির্ধারিত সীমার বেশি ওজন থাকলে ওই যাত্রীকে পার্সেল কার বুক করতে হবে। আসলে অনেকেই ট্রেনে নিজের সাথে অনেক বেশি ওজন নিয়ে ভ্রমণ করেন। এরফলে তাঁর এবং সহযাত্রীদের সমস্যার সম্মুখীন হতে হয়। তাই রেল প্রত্যেক কামরার জন্য ওজন নির্ধারণ করে দিয়েছে। কোন টিকিটে কত ওজন নিয়ে যাওয়া যাবে?

আরও পড়ুন -  Ira Khan: বাবার তৃতীয় বিয়ের গুঞ্জনের মাঝেই ভাইরাল ইরার ছবি, প্রেমিকের গালে মিষ্টি চুম্বন

স্লিপার ক্লাসে ৪০ কেজি পর্যন্ত আনা যায়। একই সময়ে, এসি 2 টিয়ারে এই সীমা ৫০ কেজি পর্যন্ত। এছাড়াও, আপনি প্রথম শ্রেণীর এসি-তে ৭০ কেজি পর্যন্ত ওজন বহন করতে পারেন। আপনি অতিরিক্ত অর্থপ্রদান করে ৮০ কেজি পর্যন্ত এটি করতে পারেন। এর চেয়ে বেশি ওজন নিয়ে যাওয়া আইনত অপরাধ।

আরও পড়ুন -  ভারতীয় রেল ট্রেনের সময়সূচি পরিবর্তন করল, রেলযাত্রীদের জন্য বড় খবর

এর চেয়ে বেশি ওজন থাকলে রেলওয়ের কাছে ১০৯ টাকা দিয়ে লাগেজ ভ্যান বুক করতে হবে।

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img