27 C
Kolkata
Saturday, January 28, 2023

Elon Musk Plans: ইলন মাস্কের পরিকল্পনা, টুইটারের অর্ধেক কর্মী ছাঁটাইয়ের

Must Read

 ইলন মাস্ক। টুইটার কেনার আগে থেকেই ধারণা করা হয়েছিলো, টুইটারে কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছেন তিনি। ইলন মাস্ক নিজেও জানিয়েছিলেন, ব্যবহারকারীদের মধ্যে টুইটারকে আরও জনপ্রিয় করে তোলার জন্য তার একাধিক পরিকল্পনা রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক টুইটার কর্মীরা জানিয়েছেন, টুইটারের কর্মীসংখ্যা অর্ধেক করে ফেলতে চাইছেনে ইলন মাস্ক। টুইটারে বর্তমানে সাড়ে ৭ হাজার কর্মী রয়েছেন, প্রায় ৩ হাজার ৭০০ কর্মী চাকরি হারাতে পারেন। যেসব কর্মীকে ছাঁটাই করা হবে, তাদের আগামীকাল শুক্রবার জানিয়ে দিতে পারেন মাস্ক। কর্মী ছাঁটাইয়ে মধ্যে দিয়েই সংস্থার পরিচালনের খরচ কমানোর চেষ্টা করছেন।

টুইটার কর্মীরা জানিয়েছেন,ইলন মাস্ক টুইটার সংস্থার মালিকানা অধিগ্রহণের পরই একাধিক নীতি পরিবর্তন করার কথা বলেছেন। টুইটারের ‘ওয়ার্ক ফ্রম এনিওয়্যার’ নীতি বাতিল করে সমস্ত কর্মীদের অফিসে ফিরে আসতে বলেছেন তিনি। সবথেকে বড় পরিবর্তন হল কর্মী ছাঁটাই। সান ফ্রান্সিসকোর টুইটার অফিসের অর্ধেক কর্মীকেই ছাঁটাই পরিকল্পনা করা হচ্ছে।

টুইটার কর্মীরা জানিয়েছেন, ৬০ দিনের বেতন দিয়ে কর্মীদের ছাঁটাই করা হতে পারে। যদিও টুইটার সংস্থার মুখপাত্র এই বিষয়ে কোনও মন্তব্য করেননি।

আগে মঙ্গলবার মাস্ক টুইটারে একাধিক পরিবর্তনের কথা উল্লেখ করেন, এরমধ্যে সবথেকে বড় পরিবর্তন হল টুইটারে ‘ব্লু টিক’ ও তার জন্য খরচ।

মঙ্গলবার ইলন মাস্ক নিজেই টুইটারের পরিবর্তনগুলির কথা টুইট করে জানান। তিনি জানান, এবার থেকে টুইটার ব্যবহারকারীরা চাইলেই নিজেদের অ্যাকাউন্টকে ‘ভেরিফায়েড’ করাতে পারেন। ফ্রিতে নয়, টুইটার অ্যাকাউন্টে নামের পাশে ‘ব্লু টিক’ যোগ করতে প্রতি মাসে খরচ করতে হবে গ্রাহকদের। প্রতি মাসে ৮ ডলার খরচ ধার্য করা হয়েছে অ্যাকাউন্ট ভেরিফায়েড করানোর জন্য।

টুইটারে ইলন মাস্ক লেখেন, টুইটারের বর্তমান রাজা ও প্রজার ব্যবস্থা, যা কার অ্যাকাউন্টে ব্লু টিক রয়েছে, কার নেই-তার উপরে নির্ভর করে, তা অত্যন্ত বেকার। এবার সকলকে ক্ষমতা দেয়া হল! প্রতি মাসে ৮ ডলারের বিনিময়ে অ্যাকাউন্টে ব্লু টিক যোগ করা যাবে। বিভিন্ন দেশের ক্রয় ক্ষমতার উপর নির্ভর করে দাম ধার্য করা হবে।

সূত্রঃ এনডিটিভি। ফাইল ছবি।

Latest News

সরস্বতী পূজো

সরস্বতী পূজো। কলকাতা হাইকোর্ট নিজস্ব ছবি।
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img