30 C
Kolkata
Sunday, May 5, 2024

Mayor of Kyiv: কিয়েভের মেয়র, পশ্চিমাদের কাছে কম্বল চাইলেন

ইউক্রেনবাসী ঠান্ডায় মারা যাবে

Must Read

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পরিস্থিতি নিয়ে উদ্বেগ বাড়ছে। ইউক্রেনের একাধিক পাওয়ার প্ল্যান্টে হামলা চালিয়েছে রাশিয়া। তার জেরে নিয়মিতভাবে বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়ছে ইউক্রেনের রাজধানী কিয়েভ। তাই শীতে পরিস্থিতি আরও ভয়াবহ হওয়ার আশঙ্কায় কিয়েভের মেয়র। মানুষজন ঠান্ডায় জমে মারা যাবে বলে আশঙ্কা করছেন তিনি।

কিয়েভের মেয়র ভিতালি ক্লিশকো, পশ্চিমা দেশগুলো যদি দ্রুত কম্বল ও জেনারেটর না পাঠায়, তাহলে এবারের শীতে ঠান্ডায় জমে মারা যাবেন ইউক্রেনবাসী।

আরও পড়ুন -  Zaporizhia: নিহত ২, নিখোঁজ ৫, জাপোরিঝিয়ায় আবার রাশিয়ার হামলা

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলকে কিয়েভের মেয়র জানিয়েছেন, আমাদের কম্বল ও জেনারেটর পাঠান, নাহলে আমরা ঠান্ডায় জমে মারা যাব। আমরা আমাদের নাগরিকদের জীবন বাঁচানোর জন্য যা কিছু সম্ভব, সব করছি।

বিদ্যুৎহীন কিয়েভের অধিকাংশ এলাকা। ছবি: সংগৃহীত

ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি ইতিপূর্বেই জানিয়েছিলেন, রাশিয়ান মিসাইল ও ড্রোন হামলায় দেশের বিদ্যুৎ পরিকাঠামোর প্রায় ৪০ শতাংশ ধ্বংস হয়ে গেছে।

আরও পড়ুন -  Horoscope: আজ ১৬ই আগস্ট, রাশিফল পড়ুন

কিয়েভের মেয়র ভিতালি ক্লিশকো জানিয়েছেন, ইতিমধ্যেই বেশ কিছু জেনারেটর কিনতে পেরেছেন। প্রায় এক হাজার ভ্রাম্যমান ‘হিটিং পয়েন্ট’ও তৈরি করা হয়েছে কিয়েভ শহরে। আগামী কিছু দিনের মধ্যে শীত আরও বাড়লে কিয়েভে রাতের তাপমাত্রা হু হু করে কমবে বলে আশঙ্কা করছেন।

চলতি মাসের শুরুর দিকেই কিয়েভের বাসিন্দাদের সতর্ক করে দেয়া হয়েছিল, বিদ্যুৎ পরিষেবা ভীষণভাবে ব্যাহত হতে পারে।

আরও পড়ুন -  Post Office: ডাকবিভাগ সেজে উঠছে, বাড়িতে বসেই ব্যাপক সুবিধা

বিবিসির এক প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি যে বিমান হামলা হয়েছে, তার জেরে কিয়েভে বিদ্যুতের সমস্যা আরও তীব্র আকার নিতে পারে। ইতিমধ্যেই কিয়েভের বাইরেও ইউক্রেনের বেশ কিছু জায়গায় ব্ল্যাকআউটের সমস্যা দেখা দিতে শুরু করেছে। ডিপ্রো শহর সহ মধ্য ইউক্রেনের বেশ কিছু জায়গা ব্ল্যাকআউট হতে শুরু করেছে। প্রেসিডেন্ট জেলেনস্কি জানিয়েছেন, প্রায় ৪০ লাখ মানুষের সমস্যা হচ্ছে।

সূত্রঃ ডেইলি মেইল, হিন্দুস্তান টাইমস। ছবিঃ সংগৃহীত।

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img