35 C
Kolkata
Tuesday, May 14, 2024

Joe Biden: বাইডেনের দল, মার্কিন কংগ্রেসের উভয় কক্ষের নিয়ন্ত্রণ হারাতে পারে

Must Read

আসন্ন মধ্যবর্তী নির্বাচনের পর প্রেসিডেন্ট জো বাইডেনের দল ডেমোক্র্যাট পার্টি কংগ্রেসের উভয় কক্ষের নিয়ন্ত্রণ হারাতে পারে আশঙ্কা করছে হোয়াইট হাউস।

প্রশাসনের কর্মকর্তারা বলছেন, সাম্প্রতিক সমীক্ষায় দেখা গেছে, সেনেটের যেসব আসনে ডেমোক্র্যাটদের ভালো ব্যবধানেই এগিয়ে থাকতে দেখা যাচ্ছিল সেখানে উচ্চ মূল্যস্ফীতিতে অতিষ্ঠ ভোটারদের বড় অংশ রিপাবলিকানদের দিকে ঝুঁকছে।

ফাইভ থার্টি এইট সহ পোলিং বিশ্লেষকরা বলছেন, রিপাবলিকানদের জন্য হাউস অফ রিপ্রেজেন্টেটিভস নিয়ন্ত্রণও রিপাবলিকানদের হাতে চলে যাওয়ার সম্ভাবনা তৈরী হয়েছে। বাইডেন এবং তার অনেক মিত্র ও উপদেষ্টারা চলতি বছরের শুরুতেও মধ্যবর্তী নির্বাচনে নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের দখল ডেমোক্র্যাটরা ধরে রাখতে পারবে বলে ভবিষ্যদ্বাণী করেছিলেন।

আরও পড়ুন -  Missiles: ক্ষেপণাস্ত্র ছুড়লো যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়া, উত্তর কোরিয়াকে জবাব দিতে

গত সপ্তাহে বাইডেন স্বীকার করেছেন যে, আসন্ন মধ্যবর্তী নিবার্চন ডেমোক্র্যাটদের জন্য অত্যন্ত চ্যালেঞ্জিং হবে।

 রিপাবলিকানরা যদি কংগ্রেসের উভয় কক্ষে জয় পেতে সক্ষম হয় তবে তারা বাইডেনের অবশিষ্ট মেয়াদকে কঠিন করে তুলবে বলে আশা করা হচ্ছে। তখন রিপাবলিকানরা পারিবারিক ছুটি, গর্ভপাত, পুলিশে সংস্কারসহ যেসব ইস্যুতে বাইডেন অগ্রাধিকারভিত্তিতে আইন প্রণয়ন করতে চান সেগুলো আটকে দিতে পারবে। সাথে তারা অভিবাসন ও ব্যয় কমানোর মতো আইন প্রণয়নে চাপ বাড়াতে পারে বলেও আশা করা হচ্ছে।

আরও পড়ুন -  Lok Sabha By-Election: লোকসভা উপ নির্বাচনের আগে, 6 লক্ষ 67 হাজার টাকা উদ্ধার

রিপাবলিকানরা কংগ্রেসের নিয়ন্ত্রক হয়ে উঠলে তারা ডেমোক্র্যাট প্রশাসনের বিভিন্ন খাতে ব্যয় এবং প্রেসিডেন্টের ছেলে হান্টারের ব্যবসায়িক লেনদেন ও ব্যক্তিগত জীবন নিয়ে তদন্তে নামারও সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  Gun Control: নতুন বিল পাস বন্দুক নিয়ন্ত্রণে, যুক্তরাষ্ট্রে

বাইডেনের একজন উপদেষ্টা রয়টার্সকে বলেছেন, ডেমোক্র্যাটদের সেনেটের নিয়ন্ত্রণ রাখার সম্ভাবনা ৫০-৫০ হিসাবে দেখা গেছে। বাইডেন এবং তার উপদেষ্টারা মনে করেন যে, কংগ্রেসের উভয় কক্ষের নিয়ন্ত্রণে নেয়ার জন্য যথেষ্ঠ উপকরণ রয়েছ। হোয়াইট হাউসও যে কোনও বাধা বা তদন্তের জন্য প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

উল্লেখ্য, আগামী 8 নভেম্বর যুক্তরাষ্ট্রে মধ্যবর্তী নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে।

সূত্রঃ রয়টার্স। ফাইল ছবি।

Latest News

উল্লুর নতুন ওয়েব সিরিজে সাহসী দৃশ্যে রয়েছে, দেখতে গেলে সব কিছু বন্ধ করুন এরপর দেখুন

উল্লুর নতুন ওয়েব সিরিজে সাহসী দৃশ্যে রয়েছে, দেখতে গেলে সব কিছু বন্ধ করুন এরপর দেখুন।  Web Serise টি ১৮+উদ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img