35 C
Kolkata
Tuesday, May 14, 2024

একবার টাকা বিনিয়োগ করুন পোস্ট অফিসের এই স্কিমে, প্রত্যেক মাসে হবে আয়, কি ভাবে?

Must Read

  এখন যেমন ভাবে মানুষ অর্থ উপার্জন করছেন, তেমনভাবেই বিনিয়োগের দিকে খেয়াল করছেন। বিভিন্ন জায়গায় বিভিন্ন ধরনের বিনিয়োগের স্কিম রয়েছে, তার থেকে বেশ ভালো পরিমাণ টাকা ফেরতও পাওয়া যায়।

 বিনিয়োগের কথা উঠলেই প্রথমেই জেনে রাখা ভালো যে, বিনিয়োগ মাত্রই ঝুঁকি থাকবে। যেই সমস্ত স্কিমে বেশি রিটার্ন থাকে সেখানে ঝুঁকির পরিমাণ বেশি। ঝুঁকির ভয়ে অনেকেই পিছিয়ে পড়ে বিনিয়োগ করতে চায় না।    এবার তাদের জন্য এক অনন্য স্কিম আনলো পোস্ট অফিস। পোস্ট অফিসের এই পিওএমআইএস স্কিম সম্পূর্ণ নিরাপদ। প্রতিবেদন পড়ুন।

আরও পড়ুন -  Post Office Saving Scheme: ১০০০ টাকা জমিয়ে পান ৩৪ লাখ টাকা রিটার্ন, পোস্ট অফিসের এই স্কিমে, বিস্তারে জেনে নিন

পোস্ট অফিসের POMIS স্কিমের জন্য আপনি মাত্র ১০০০ টাকা দিয়ে একটি একাউন্ট খুলতে পারবেন। চাইলে পোস্ট অফিসে জয়েন্ট অ্যাকাউন্টও খুলতে পারেন। সিঙ্গেল অ্যাকাউন্ট খুললে ৪.৫ লাখ টাকা বিনিয়োগ করে এবং অন্যদিকে জয়েন্ট অ্যাকাউন্ট খুললে ৯ লাখ টাকা বিনিয়োগ করে আপনি এই স্কিমের সুবিধাগুলি পাবেন। আপনার একাউন্টে যদি ৪.৫ লাখ টাকা বিনিয়োগ করে থাকেন তাহলে আপনি প্রতি মাসে ৬.৬ শতাংশ সুদের হারে ২৪৭৫ টাকা করে পাবেন। পাঁচ বছরে এই সুদের পরিমাণ হবে ১ লাখ ৪৮ হাজার ৫০০ টাকা।

আরও পড়ুন -  Post Office: এই স্কিমে বিনিয়োগ করলে সরকার দেবে ৭ লাখ টাকা, পোস্ট অফিসের স্কিমের খুঁটিনাটি জেনে নিন

 আপনি যদি ১ বছর থেকে ৩ বছরের মধ্যে একাউন্ট থেকে টাকা তুলে নেন তাহলে আপনার জমার পরিমাণ থেকে ২ শতাংশ কেটে আপনার টাকা ফেরত দেওয়া হবে। আপনি যদি ৩ বছর পর সেই টাকা তুলতে চান তাহলে জমার পরিমানের ১ শতাংশ কেটে টাকা ফেরত পাবেন। আপনি যদি ৫ বছর টাকা রেখে দিতে পারেন তাহলে প্রতি মাসে ২৫০০ টাকার কাছাকাছি সুদ পাবেন।

আরও পড়ুন -  পোস্ট অফিস দুর্দান্ত স্কিম আনল, টাকা হবে ডবল, ১ হাজার টাকার লগ্নিতে ২ হাজার টাকা

পোস্ট অফিসের এই স্কিমে যোগদান করতে চান তাহলে আপনার নিকটস্থ পোস্ট অফিসে যোগাযোগ করুন এবং স্কিম সম্পর্কে সম্পূর্ণ তথ্য জেনে তারপর বিনিয়োগ করুন। যেকোনো ভারতীয় ব্যক্তি এই স্কিমে টাকা বিনিয়োগ করতে পারেন। প্রতীকি ছবি।

Latest News

Video: উদ্দাম নাচ যুবতীর ‘আফগান জালেবি’ গানের সঙ্গে, মন ভালো করা নাচের ভিডিও দেখুন

Video: উদ্দাম নাচ যুবতীর ‘আফগান জালেবি’ গানের সঙ্গে, মন ভালো করা নাচের ভিডিও দেখুন।  ড্যান্স ভিডিও একটি মাধ্যম যা মানুষদের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img