31 C
Kolkata
Saturday, May 4, 2024

IND vs PAK-T20: ভারত-পাকিস্তান, মুখোমুখি T20 বিশ্বকাপে, টিম ইন্ডিয়া এই ১১ জনকে নিয়ে মাঠে নামতে পারে

Must Read

প্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্যায়ের প্রথম ম্যাচে শক্তিশালী পাকিস্তানের বিরুদ্ধে মহারণে প্রতিদ্বন্দ্বিতা করবে।

 চির প্রতিদ্বন্দ্বী দুটি দলের লড়াই দেখতে প্রায় এক বছরেরও বেশি সময় অপেক্ষা করতে হয়েছে ক্রিকেটপ্রেমীদের। তবে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে শক্তিশালী পাকিস্তানের কাছে ১০ উইকেটে হেরেছিল বিরাট কোহলিরা। তাই পাকিস্তানের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে বেশ চাপে থাকবে ভারতীয় দল এমনটাই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

চোটের কারণে ভারতীয় দল থেকে বাদ পড়েছেন বিশ্বের অন্যতম সেরা পেসার জসপ্রীত বুমরাহ এবং বিশ্বসেরা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। ক্রিকেটের মেগা আসরে তাদের ছাড়াই মাঠে নামতে হচ্ছে রোহিত শর্মাদের।

  • ওপেনিং জুটি: শক্তিশালী পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ব্যাটিং অর্ডার লিড করবেন ভারতের অন্যতম সেরা ব্যাটসম্যান ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা ও সহ অধিনায়ক কে এল রাহুল।
  • মিডল অর্ডার: চলতি বিশ্বকাপে ভারতীয় দলের ব্যাটিং অর্ডার পৃথিবীর অন্যতম সেরা ব্যাটসম্যান দিয়ে সাজানো বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। ব্যাটিং অর্ডারে তৃতীয় নম্বরে বিরাট কোহলি ও চতুর্থ স্থানে ভারতের সূর্য কুমার যাদব ব্যাটিং করতে নামবেন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। উইকেট রক্ষক এবং ব্যাটসম্যান তথা বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফিনিশার দীনেশ কার্তিক সুযোগ পাবেন বলে মনে করা হচ্ছে।
  • অলরাউন্ডার: ব্যাট-বলে বিরোধী দলকে ধ্বংস করতে পারেন চোট কাটিয়ে দলে ফেরা হার্দিক পান্ডিয়া। বর্তমানে বল এবং ব্যাট হাতে তিনি ভারতীয় দলের অপরিহার্য। রবীন্দ্র জাদেজার অনুপস্থিতিতে স্পিনার অলরাউন্ডার হিসেবে দলে সুযোগ পেতে পারেন অক্ষর প্যাটেল।
  • স্পিনার: শক্তিশালী পাকিস্তানের ব্যাটিং অর্ডারকে দিশেহারা করতে ভারতীয় দলে অক্ষর প্যাটেলের সঙ্গে যুক্ত হতে চলেছেন চতুর বোলার চাহাল। বর্তমানে বল হাতে তেমন সফল না হলেও যেকোনো সময় বিরোধীদলের জন্য বিপদ ডেকে আনতে পারদর্শী।
  • পেসার: জসপ্রীত বুমরাহর বিকল্প হিসেবে ভারতীয় দলে ডাক পেয়েই অনুশীলন ম্যাচে বিধ্বংসী বোলিং করেছিলেন মোহাম্মদ সামি। ডেথ ওভারে বিধ্বংসী বোলিং করতে ভারতীয় দলের তার জায়গা এক প্রকার নিশ্চিত। অভিজ্ঞ ভুবনেশ্বর কুমার এবং তরুণ পেসার আরশদীপ সিংকে দেখা যেতে পারে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।
আরও পড়ুন -  Team India: আসন্ন এশিয়া কাপ ও ODI বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন তারকা ক্রিকেটার, বড় দুঃসংবাদ

 ভারতের শক্তিশালী একাদশ: রোহিত শর্মা, কে এল রাহুল, বিরাট কোহলি, সূর্য কুমার যাদব, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, মোহাম্মদ সামি, ভুবনেশ্বর কুমার, আরশদীপ সিং ও যুজবেন্দ্র চাহাল।

আরও পড়ুন -  Virat vs Babar: কে সেরা ব্যাটসম্যান? বিরাট-বাবরের মধ্যে, পরিসংখ্যান দেখুন

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img