30 C
Kolkata
Saturday, April 27, 2024

Under Water: ৪৫৫ জনের বিশ্ব রেকর্ড, জলের নিচে একসঙ্গে ডুব দিয়ে!

Must Read

মালদ্বীপে এক সঙ্গে জলের নিচে ডুব দিয়ে এক মিনিট ৩০ সেকেন্ড থেকে ৪৫৫ গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়তে যাচ্ছেন। মালদ্বীপে ‘নেভা ২’ ইভেন্টে ৪৫৫ জন একসঙ্গে অংশ নিয়েছেন।

মালদ্বীপে পর্যটনের সুবর্ণজয়ন্তী উপলক্ষে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখানোর প্রয়াসে শনিবার ফ্রি ডাইভ ইভেন্টটি অনুষ্ঠিত হয়। মোট ৪৫৯ জন অংশ নেন।

আরও পড়ুন -  WTC Final 2023: রবি শাস্ত্রীর তালিকা, ভারত-অস্ট্রেলিয়ার মিলিত একাদশ, মাত্র ৪ ভারতীয় জায়গা পেয়েছেন

ফ্রি ডাইভ মালদ্বীপ ১২টি রিসোর্টকে নিয়ে এই আয়োজন করেছিল। এতে যারা অংশ নিয়েছিলেন তাদের মধ্যে ৪৫৫ জন এক মিনিট ৩০ সেকেন্ডের জন্য জলের নিচে ডুব দিয়ে ছিলেন।

মালদ্বীপের ক্রস রোডস রিসোর্টে আয়োজিত বিশেষ অনুষ্ঠানে প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সোলিহ ও ফার্স্ট লেডি ফাজনা আহমেদ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -  Messi: ঘুরে দাঁড়াবে বার্সাঃ মেসি

পর্যটনমন্ত্রী ড. আবদুল্লাহ মাসুম বলেন, মালদ্বীপে ডাইভিং পর্যটকদের জনপ্রিয়। বিশেষ করে বিনামূল্যে ডাইভিং। বিশ্বের কাছে প্রতিনিয়তই মালদ্বীপকে পরিচয় করিয়ে দিচ্ছেন পর্যটকরা।

ফ্রি ডাইভ মালদ্বীপ গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে এটি নিশ্চিত করতে কাজ শুরু করেছে বলে জানান পর্যটনমন্ত্রী ড. আবদুল্লাহ মাসুম।

‘নেভা ২’ এর ইভেন্ট ম্যানেজার মোহাম্মদ ফারিহ বলেন, এই ধরনের ইভেন্ট আগে হয়নি।

আরও পড়ুন -  Honeymoon: মালদ্বীপ যাচ্ছেন মিম, মধুচন্দ্রিমায়

মালদ্বীপে পর্যটনের ৫০ বছর উদযাপন উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন। ২০১৯ সালে মালদ্বীপে এটির প্রথম আয়োজন করা হয়। প্রথম ইভেন্টে, ৫২১ জন একসঙ্গে ডুব দিয়ে বিশ্ব রেকর্ড করেন। পর্যটনমন্ত্রী আরো বলেন, এই ধরনের ইভেন্ট পর্যটনের প্রচারের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ছবিঃ সংগৃহীত।

Latest News

Short Film: বউ থাকতে সুন্দরী গার্লফ্রেন্ডের সাথে ভরপুর রোমান্স এই যুবকের, শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন

Short Film: বউ থাকতে সুন্দরী গার্লফ্রেন্ডের সাথে ভরপুর রোমান্স এই যুবকের, শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img