25 C
Kolkata
Sunday, May 12, 2024

China: প্রকাশ্যে শি জিনপিং, গৃহবন্দীর গুজব উড়িয়ে

Must Read

চীনের সামরিক অভ্যুত্থান ও প্রেসিডেন্ট শি জিনপিংকে গৃহবন্দী করার খবরে সম্প্রতি তোলপাড় চলছে ইন্টারনেট মাধ্যমে।

 মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) একটি প্রদর্শনী অনুষ্ঠানে যোগ দিয়ে এই সব খবরকে গুজব প্রমাণ করে দিলেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং।

মঙ্গলবার রাজধানী বেইজিংয়ে একটি প্রদর্শনী অনুষ্ঠান পরিদর্শন করেছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে, কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল-জাজিরা।

প্রতিবেদনে বলা হয়, চীনের রাষ্ট্রীয় টেলিভিশন জানিয়েছে, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং চলতি সেপ্টেম্বরের মাঝামাঝিতে মধ্য এশিয়ায় সরকারি সফর থেকে চীনে ফিরে আসার পর এই প্রথম জনসাধারণের সামনে উপস্থিত হলেন। এতেই জিনপিং যে গৃহবন্দী ছিলেন এমন গুজব উড়ে গেছে।

আরও পড়ুন -  China: উস্কানিমূলক মন্তব্য বাইডেনেরঃ চীন

অপ্রমাণিত সেই গুজবে দাবি করা হয়, চীনা প্রেসিডেন্ট শি জিনপিংকে গৃহবন্দী করা হয়েছে। চীনা অনেক সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারী দাবি করেছিলেন, চীনের কমিউনিস্ট পার্টির জ্যেষ্ঠ নেতারা পিপলস লিবারেশন আর্মির (পিএলএ) প্রধানের পদ থেকে শি জিনপিংকে সরিয়ে দেয়ার পর তাকে গৃহবন্দী করা হয়।

আরও পড়ুন -  China: করোনা সংক্রামিত, চীনের ৮০ শতাংশ মানুষ

 রাজধানী বেইজিংও নাকি সামরিক বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে বলে অনেক চীনা সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারী দাবি করেছিলেন। নিউজ হাইল্যান্ড ভিশন নামের একটি সংবাদমাধ্যমের খবরে দাবি করা হয়, চীনের প্রাক্তন প্রেসিডেন্ট হু জিনাতাও, প্রাক্তন প্রধানমন্ত্রী ওয়েন জিয়াবাও চীনা কমিউনিস্ট পার্টির স্টান্ডিং কমিটির প্রাক্তন সদস্য সং পিংকে প্ররোচনা দিয়েছেন এবং তিনি দেশটির সেন্ট্রাল গার্ড ব্যুরোর নিয়ন্ত্রণ নিয়েছেন।

আরও পড়ুন -  Viral Video: ‘ও লা লা’ গানে, দেশি ভাবী সর্বস্ব দিয়ে সাহসী নাচ করে আগুন করে দিলেন নেট মাধ্যমকে, ভিডিও দেখে নিন

 বেইজিংয়ে সামরিক অভ্যুত্থানের অপ্রমাণিত এই জল্পনায় হাওয়া লাগে যখন মধ্য এশিয়ার উজবেকিস্তানে একটি শীর্ষ সম্মেলন থেকে চীনে ফিরে আসার পর থেকে শি জিনপিং জনসাধারণের দৃষ্টি থেকে অনুপস্থিত ছিলেন। মঙ্গলবার সেগুলো গুজব বলে প্রমাণিত করে প্রকাশ্যে এলেন চীনা প্রেসিডেন্ট।  ছবিঃ  সংগৃহীত।

Latest News

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি।  ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img