30 C
Kolkata
Saturday, May 4, 2024

Durga Pujo: ‘দেখা দাও মা’, পুজোয় আসছে

Must Read

 দুর্গাপূজো সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব। পূজোর আমেজ বইতে শুরু করেছে।

 গত কয়েক বছর ধরে বাংলাদেশের একাধিক প্রযোজনা সংস্থা কিংবা শিল্পীদের একক বা যৌথ উদ্যোগে প্রকাশিত হয়ে আসছে দুর্গাপূজো নিয়ে গান নির্মাণ।

এবারে জনপ্রিয় অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) প্রকাশ করতে যাচ্ছে ‘দেখা দাও মা’ শিরোনামে বিশেষ গানচিত্র। গানটি লিখেছেন, ‘বোঝে না সে বোঝে না’, ‘পারবো না আমি ছাড়তে তোকে’, ‘কিছু কিছু কথা’সহ অনেক জনপ্রিয় গানের গীতিকার প্রসেন। গানটির সুর এবং সংগীতায়োজন করেছেন কিশোর দাশ।

আরও পড়ুন -  Puja Banerjee: পর্দার পার্বতী লাস্যময়ী হয়ে উঠছেন, ‘মহাদেব’ ভক্তরা ক্ষুব্ধ, বোল্ড লুকে

গানটিতে কন্ঠ দিয়েছেন সন্দীপন দাস, ধ্রুব গুহ, কিশোর দাস, কেশব রায় চৌধুরী, প্রিয়াংকা বিশ্বাস, সুকন্যা মজুমদার, অনন্যা আচার্য্য ও অনিন্দিতা সাহা অথি।

রমনা কালি মন্দিরে চিত্রায়ন করে গানটির ভিডিও নির্মাণ করেছেন শুভব্রত সরকার। পূজো সাজে গানটির ভিডিওতে অংশ নিয়েছেন গানের শিল্পীরা। নেচে-গেয়ে দুর্গা মায়ের বন্দনা করেছে একঝাঁক নৃত্যশিল্পী।

ধ্রুব মিউজিক স্টেশনের কর্ণধার এবং গানটির অন্যতম শিল্পী ধ্রুব গুহ বলেন, এবার দেবী দুর্গার হাতিতে চড়ে মর্ত্যে আসার ফলাফল কিছুটা স্বস্তিদায়ক হলেও দেবী কিন্তু কৈলাশে ফিরে যাচ্ছেন নৌকায় করে। যার ফলাফল অশুভ কিছুরই ইঙ্গিত বহন করে।

আরও পড়ুন -  Durga Pujo: কষা মাংস সামনে পুজো

 এই বিষয়গুলোকে মাথায় রেখেই আমরা এবার দেবী দুর্গার মাহাত্ম্য বন্দনাসহ দুর্গাকে মর্ত্যে এসে এ চলমান এবং আসন্ন বিপর্যয়গুলো থেকে পৃথিবীকে রক্ষা করার জন্য প্রার্থনামূলক একটা গান করেছি। গানটির কথা, সুর, গায়কি, সংগীতায়োজন এবং ভিডিও দর্শক শ্রোতাদের নিকট উপভোগ্য হবে বলে আমার বিশ্বাস।

আরও পড়ুন -  Skin Moisture: ত্বক আর্দ্রতা হারাচ্ছে, বুঝবেন কী ভাবে?

গানটির সুরকার এবং সংগীতায়োজক কিশোর দাশ বলেন, গানটির কথার যে গাঁথুনি তার সঙ্গে উৎসব এবং প্রার্থনা দুটো আবহেরই সম্মিলন ঘটিয়ে চেষ্টা করেছি একটি ভিন্নমাত্রার গান উপহার দেওয়ার।

আগামী ৩০ সেপ্টেম্বর মহাপঞ্চমীর দিন সন্ধ্যায় তাদের ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হবে ‘দেখা দাও মা’ গানটির ভিডিও। গানটি শুনতে পাওয়া যাবে দেশি ও আর্ন্তজাতিক একাধিক অ্যাপেও।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img