37 C
Kolkata
Friday, May 3, 2024

Durga Puja: শারদীয় দূর্গা পূজা, সাজ কেমন হবে

Must Read

বছর ঘুরে আবাও এসে গেছে সনাতন ধর্মের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গা পূজা। ঘরে ঘরে চলছে মহোৎসবের আয়োজন।

পূজা মানেই মজার মজার খাবার, নতুন পোশাক আর ঘুরাঘুরি। উৎসবের আমেজে নিজেকে সুন্দর করে তুলে ধরতে ষষ্ঠী থেকে দশমী চাই সুন্দর সাঁজ।

 কোন সাজ আপনাকে করে তুলবে সবার চাইতে আলাদা দেখে নিন।

হালকা সাজ দিয়ে শুরু হোক ষষ্ঠী। সুতি শাড়ি অথবা সালোয়ার কামিজ পড়তে পারেন। মেকআপ যতোটা সিম্পল রাখা যায় ততোই ভালো। চোখে কাজল, কমপ্যাক্ট পাউডার, হালকা লিপস্টিকেই সেরে ফেলতে পারেন ষষ্ঠীর সাজ চুলের সাজের জন্য পনিটেইল কিংবা খেজুর বেণি আপনার সাজকে আরও সুন্দর করে দেবে।

আরও পড়ুন -  ডিজিটাল রেশন কার্ড ও আধার কার্ডের সংযুক্তিকরনের প্রক্রিয়ায় আরো গতি আনতে প্রস্তুত রাজ্য সরকার

সপ্তমীর সাজে নিয়ে আসুন স্নিগ্ধতা। অঞ্জলি দিতে যাওয়ার সময় সুতি আরামদায়ক পোশাক পরিধান করুন। চুলে একটা খোঁপা করে নিন। হালকা সাজে আপনাকে লাগবে সুন্দর ও সজীব। রাতের অনুষ্ঠান তাই সাজের বেলায় চোখে ল্যাশ এবং আইশ্যাডো লাগিয়ে নাগিয়ে নিতে পারেন। এতে করে সিম্পলের মধ্যে গর্জিয়াস লুক আসবে।

আরও পড়ুন -  Temperature: তাপমাত্রা নামল ১১ ডিগ্রিতে

অষ্টমীর তে নিয়ে আসুন একটু ভিন্ন্যতা। বেঁছে নিতে পারেন বেনারসি, সিল্ক অথবা কাতানের শাড়ি। অষ্টমীর দিনের বেলা হালকা সাজুন। রাতের সাজটা একটু ভারী সাজুন। ফাউন্ডেশন, ফেস পাউডার এবং কন্টরিং করুন। সাথে একটু ব্লাশন লাগালে সাজটা আরও ফুটে ওঠবে। পোশাকের সাথে মিলিয়ে চোখের সাজ এবং পছন্দমতো লিপস্টিক দিয়ে সাজতে হবে। চুলের সাজের ক্ষেত্রে ফুল দিয়ে খোঁপা করে নিতে পারেন অথবা চুল ছাড়া রাখলেও শাড়িতে বেশ ভালো লাগবে।

গর্জিয়াস সাজে সেজে নিন নবমীর দিন। এর জন্য জামদানি, কাতান বা সিল্কের শাড়ি কিংবা সালোয়ার কামিজ বেঁছে নিতে পারেন। সাথে মেকআপ টাও হতে হবে গর্জিয়াস।

আরও পড়ুন -  Durga Puja: পুজোর আগে সকল বিষয় নিয়ে নির্দেশিকা দিল কলকাতা পুলিশ, দুর্গা পুজো

সিঁদুর খেলায় সবাই মেতে ওঠে দশমীতে। পূজার প্রাণ হল এই বিজয়াদশমী। এইদিন নিজেকে সাজিয়ে তুলতে পারেন সাদা শাড়ি লাল পাড় দিয়ে। চোখজোড়া সাজিয়ে তুলুন উজ্জ্বল রঙে। চুলের খোঁপায় দিয়ে দিন ফুলের গুচ্ছ। গালে ব্লাশন আর ঠোঁটে গাঢ় রঙের লিপস্টিক, তাতেই পরিপূর্ন করে তুলবে দশমীর সাজ।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img