33 C
Kolkata
Tuesday, May 21, 2024

Colombia: ৮ পুলিশ কর্মকর্তা নিহত, কলম্বিয়ায় হামলার ঘটনায়

Must Read

কলম্বিয়ায় ভয়াবহ বিস্ফোরক হামলায় আট পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন বলে প্রতিবেদন প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

শুক্রবার পশ্চিমের সান লুইস অঞ্চলে এই হামলা।

স্থানীয় কর্তৃপক্ষের দেওয়া প্রতিবেদনে বলা হয়, প্রেসিডেন্ট গুস্তাভো পেট্রো এক টুইট বার্তায় এই ধরনের হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। একই সঙ্গে নিহত পুলিশ কর্মকর্তাদের পরিবারের প্রতি সহমর্মিতা জানান। তার দায়িত্ব গ্রহণের পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর এটি বড় হামলা বলে দাবি করেছেন তিনি।

আরও পড়ুন -  Philippines: বন্যা ও ভূমিধসে অন্তত ৩১ জন নিহত, ফিলিপাইনে

গত আগস্টের শুরুতে কলম্বিয়ার প্রথম বামপন্থি প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন গুস্তাভো পেট্রো। তিনি সামাজিক-অর্থনৈতিক বৈষম্য দূরীকরণ এবং জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াইয়ে নিজের শক্ত অবস্থানের পাশাপাশি রাষ্ট্রে শান্তি প্রতিষ্ঠা ও মাদকবিরোধী ‘ব্যর্থ’ যুদ্ধের অবসানের প্রতিশ্রুতি দিয়েছিলেন। তবে বামপন্থিদের সরকার গঠনের এক মাস যেতে না যেতেই এই ভয়াবহ ঘটনা ঘটলো।

আরও পড়ুন -  প্রিয়া গামরে এবং নুর মালবিকা অতিক্রম করেছেন সাহসিকতার সমস্ত সীমা, ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় শ্বশুরের সঙ্গে, Video Watch

টুইটারে পেট্রো বলেছেন, এসব হামলা দেশে শান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে স্পষ্ট অন্তর্ঘাত। আমি কর্তৃপক্ষকে এই ঘটনা তদন্তের জন্য সরেজমিনে তৎপর হওয়ার নির্দেশ দিয়েছি।

স্থানীয় পুলিশ জানায়, কর্মকর্তারা যে গাড়িটিতে ভ্রমণ করছিলেন সেখানে বিস্ফোরণ ঘটানো হলে তারা মারা যান। এই হামলার সঙ্গে কারা জড়িত, হামলাকারীদের নাম উল্লেখ করেননি প্রেসিডেন্ট পেট্রো।

আরও পড়ুন -  CDS Bipin Rawat: পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষ বিদায় দেশের সর্বাধিনায়ককে, সস্ত্রীক বিপিন রাওয়াত

নিরাপত্তা কর্তৃপক্ষ বলছে, এফএআরসি বিদ্রোহীদের তথাকথিত ভিন্ন মতাদর্শীরা এ অঞ্চলে সক্রিয় রয়েছে। সম্প্রতি ভেনেজুয়েলায় সীমান্তের ওপারে লড়াইয়ে বেশ কয়েকজন প্রভাবশালী ভিন্ন মতাবলম্বী কমান্ডার নিহত হয়েছেন।

Latest News

Bold Web Series: যদি দেখেন গায়ে কাঁটা ফুটবে, Ullu-র বোল্ড এই ওয়েব সিরিজটি

Bold Web Series: যদি দেখেন গায়ে কাঁটা ফুটবে, Ullu-র বোল্ড এই ওয়েব সিরিজটি।  Bold Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img