32 C
Kolkata
Thursday, May 16, 2024

ঝড় বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস, দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতে

Must Read

গতকাল মাঝারী বৃষ্টিতে ভিজেছে কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলগুলি। সন্ধ্যেবেলা খানিক বিরতি মিললেও রাতের বেলা আবারও শুরু হয় বৃষ্টি।

গতকাল শনিবার প্রায় ৮০ মিলিমিটার বৃষ্টি হয়েছে উত্তর ও মধ্য কলকাতায়। রাস্তায় জল জমে গিয়েছিল কলকাতা সেন্ট্রাল এভিনিউ, ঠনঠনিয়া, মানিকতলা, শিয়ালদহ এবং এম জি রোড এর রাস্তায়। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ রবিবারও বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতায়। আজ বৃষ্টি হতে পারে কলকাতা সহ দক্ষিণ ২৪ পরগনা এবং পশ্চিম বর্ধমানের বিক্ষিপ্ত কিছু জায়গায়।

আরও পড়ুন -  Weather Update: বৃষ্টি বাড়বে জেলায় জেলায় নিম্নচাপের প্রভাবে

সকাল থেকেই কলকাতার আকাশ আংশিক মেঘলা। ইতিমধ্যে শহরের বেশ কিছু অংশে ভোরের দিকে বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। রবিবার বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ বেশি থাকবে। কিন্তু তবুও দিনভর বৃষ্টি হলে তাপমাত্রার পারদ কিছুটা হলেও কমবে। বেলা বাড়ার সাথে সাথে আজ বৃষ্টির তীব্রতা বাড়তে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন -  74th Republic Day: ৭৪ তম প্রজাতন্ত্র দিবস, রেড রোডে

রাজস্থান থেকে বাঁকুড়া হয়ে দীঘার উপর দিয়ে একটি মৌসুমী অক্ষরেখা বিস্তৃত হয়েছে। ফলে কলকাতার পাশাপাশি দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই কমবেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং হাওড়ায় দিনভর বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হবে।

আরও পড়ুন -  Weather Update: হাওয়া অফিসের আগামী সপ্তাহ নিয়ে বড় পূর্বাভাস, দক্ষিণবঙ্গে চোখরাঙানি ঘূর্ণাবর্তের

গতকালের বৃষ্টিতে জলমগ্ন কলকাতার চিত্র দেখে হতাশ হয়েছিল রাজ্যবাসী। গতকাল কলকাতা পৌরসভার মেয়র পরিষদের নির্দেশে নিকাশী দপ্তরের আধিকারিক ও কর্মীরা তৎপরতার সাথে জল নামানোর কাজে নেমে পড়েন। আসলে বৃষ্টির সময় জোয়ার থাকায় গঙ্গার জলস্তর বেশি ছিল।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img