37 C
Kolkata
Saturday, May 18, 2024

চিঠি বিতর্কে উস্কালো জল্পনা, মহার্ঘ ভাতা নিয়ে

Must Read

কেন্দ্রীয় কর্মচারীদের মহার্ঘ ভাতা নিয়ে আবারো বড় আপডেট। কেন্দ্রীয় সরকারের তরফ থেকে সরাসরি জানিয়ে দেওয়া হয়েছে ভারত সরকারের অধীনে কর্মরত কর্মচারীদের এই মুহূর্তেই মহার্ঘ ভাতা বৃদ্ধি করা হচ্ছে না।

কিছুদিন আগে থেকেই একটি বিষয় নিয়ে চর্চা শুরু হয়েছিল, আবারো নাকি নতুন করে বৃদ্ধি পেতে চলেছে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা। সোশ্যাল মিডিয়াতে কিছুদিন আগে একটি চিঠিও ভাইরাল হয়ে ওঠে, যেখানে দেখা যায় কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা নাকি বৃদ্ধি পেতে চলেছেন। ১ শতাংশ বা ২ শতাংশ নয় সোজা ৪ শতাংশ বৃদ্ধি পাচ্ছে এই মহার্ঘ ভাতা।

আরও পড়ুন -  প্রধানমন্ত্রীর সঙ্গে কাতারের মহামান্য আমির শেখ তামিম বিন হামাদ আল- থানির টেলিফোনে কথোপকথন

 চিঠিতে জানানো হয়েছিল, কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা খুব শীঘ্রই ৩৮ শতাংশ করে দেওয়া হবে। আগস্ট মাস থেকেই এই নতুন নিয়ম কার্যকর হবে বলে জানানো হয়েছিল এই বিশেষ চিঠিতে।

আরও পড়ুন -  ৬ লক্ষ আধার কার্ড বাতিল করা হলো, বাতিল হয়নি তো আপনার আধার কার্ড ?

এই চিঠি সামনে আসার পরে অনেকেই আশাবাদী হয়ে উঠেছিলেন। আপনাদের জানিয়ে রাখি, এই চিঠি কিন্তু সম্পূর্ণ ভুয়া এবং বাস্তব জীবনে এই চিঠির কোন অস্তিত্ব নেই। আদতে, ২৩ আগস্ট এই চিঠি জারি করা হয়েছিল এবং কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের সমস্যায় ফেলার জন্যই এই চিঠি তৈরি করেছিলেন কয়েকজন জালিয়াত।

আপনাদের জানিয়ে রাখি, অর্থ দপ্তরের তরফ থেকে এখনই কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা বৃদ্ধি করার সিদ্ধান্ত নেওয়া হয়নি। ২০২২ সালে ইতিমধ্যেই একবার মহার্ঘ ভাতা বৃদ্ধি হয়েছে।

আরও পড়ুন -  Aalta Phoring: টিআরপি তালিকায় টপে, নতুন চমক আলতা ফড়িংয়ে

করোনা ভাইরাসের পুরো সমস্যা থেকে মুক্তি পেয়ে ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে ভারত। এই মুহূর্তে অতিরিক্ত খরচ বহন করা ভারতীয় অর্থনীতির পক্ষে একেবারেই সহজ হবে না। এই কারণেই মূলত ভারত সরকারের তরফ থেকে বেতন বৃদ্ধির সিদ্ধান্ত এবং মহার্ঘ ভাতা বৃদ্ধির সিদ্ধান্ত রদ করা হয়েছে।

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img