33 C
Kolkata
Thursday, May 2, 2024

Multiple Explosions: একাধিক বিস্ফোরণ ও অগ্নিসংযোগ, আহত ৭, থাইল্যান্ডে

Must Read

থাইল্যান্ডে দক্ষিণাঞ্চলে বুধবার অন্তত ১৭টি স্থানে বিস্ফোরণ ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। কর্তৃপক্ষ জানিয়েছে, এটিকে সমন্বিত হামলা বলে ধারণা করছে। হামলায় একাধিক স্থানে মোট সাতজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে রয়টার্স।

পুলিশ ও সামরিক বাহিনীর বিবৃতি অনুসারে, বুধবার মধ্যরাতের পরে বোমা বিস্ফোরণ এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটে। তিনটি প্রদেশ জুড়ে বিভিন্ন দোকান এবং একটি গ্যাস স্টেশনকে লক্ষ্য করে হামলা চালানো হয়। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে কতৃপক্ষ।

আরও পড়ুন -  কি ভাবে শরীরচর্চা করছেন স্বচ্ছ পোশাকে, সেই মুহূর্তের ছবি শেয়ার করলেন দেবলীনা কুমার

মালয়েশিয়ার সীমান্তলাগোয়া থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলীয় কয়েকটি প্রদেশে দশকের পর দশক ধরে বিদ্রোহীদের তৎপরতা অব্যাহত রয়েছে। পাত্তানি, ইয়ালা, নারাথিওয়াত এবং সংখলা প্রদেশের কিছু অংশের মুসলিম অধ্যুষিত এলাকায় স্বাধীন রাষ্ট্রের দাবিতে আন্দোলনরত বিদ্রোহীদের সাথে থাইল্যান্ডের সরকার ছায়াযুদ্ধ করছে। এই হামলার দায় এখন পর্যন্ত কোনও গোষ্ঠী স্বীকার করেনি।

আরও পড়ুন -  Amitabh Bachchan: ভাঙল পাঁজরের কার্টিলেজ, অমিতাভ শ্যুটিংয়ে আহত

 সহিংসতা পর্যবেক্ষণকারী গোষ্ঠী ডিপ সাউথ ওয়াচের মতে, ২০০৪ সাল চলমান সংঘাতে ৭ হাজার ৩০০ জনের বেশি মানুষ নিহত হয়েছেন।

বিদ্রোহী গোষ্ঠীগুলোর সাথে ২০১৩ সালে শান্তি আলোচনা শুরু হলেও বারবার তা বাধার সম্মুখীন হয়। করোনাভাইরাস মহামারির কারণে দেশটির প্রধান বিদ্রোহী গোষ্ঠী বারিসান রেভুলুসি ন্যাশনালের সাথে শান্তি আলোচনা প্রায় দুই বছর ধরে স্থগিত ছিল। চলতি বছরের শুরুতে সরকার পুনরায় এই শান্তি আলোচনা শুরু করেছে। শান্তি আলোচনা শুরুর এই উদ্যোগের মাঝে দেশটির দক্ষিণাঞ্চলে একযোগে হামলার ঘটনা ঘটল। ছবিঃ সংগৃহীত।

আরও পড়ুন -  Pakistan: আবারও বিস্ফোরণ, আহত ৫, পাকিস্তানের পুলিশ লাইনে

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img