30 C
Kolkata
Sunday, May 5, 2024

Tourists: লকডাউনে আটকা ৮০ হাজার পর্যটক, চীনের সানিয়ায়

Must Read

 ‘চীনের হাওয়াই’ নামে পরিচিত একটি রিসর্ট শহর সানিয়ায় লকডাউন ঘোষণা করা হয়। কর্তৃপক্ষ কঠোর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করার পর সেখানে ৮০ হাজারেরও বেশি পর্যটক আটকা পড়েছেন। শনিবার আগামী এক সপ্তাহের জন্য শহরের বাইরের সমস্ত ফ্লাইট বাতিল করা হয়েছিল। সেইসাথে ট্রেনের টিকিট বিক্রিও বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

আরও পড়ুন -  Ullu-র ‘তাওয়া গরম ৩’ বেডসীনে ভর্তি, পরিবারের সামনে ক্লিক একদম করবেন না, এই দৃশ্য রয়েছে

রবিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে এএফপি।

চীনের দক্ষিণাঞ্চলীয় দ্বীপ হাইনানের পর্যটন হটস্পট সানিয়ায় ১০ লাখের বেশি মানুষ বসবাস করে। রবিবার সেখানে ৪৮৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

আরও পড়ুন -  Elephant Attack: হাতির আক্রমণে মৃত্যু হল এক মহিলার

স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, যে পর্যটকরা শহরের বাইরে যেতে চান তাদের সাত দিনের মধ্যে পাঁচটি পিসিআর পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট আসতে হবে। স্বাস্থ্য কর্তৃপক্ষের একজন কর্মকর্তা জানিয়েছেন, শহরের হোটেলগুলোকে ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল না হওয়া পর্যন্ত অতিথিদের ৫০ শতাংশ ছাড় দিতে বলা হয়েছে।

আরও পড়ুন -  বেতন, বোনাস ও এক মাসের ছুটি, বিয়ে করলেই

চীনই একমাত্র দেশ যা এখনও লকডাউন এবং দীর্ঘ কোয়ারেন্টাইনসহ জিরো-কোভিড কৌশলকে ধরে রেখেছে। করোনা রোধে ২০২০ সালের শেষের দিক থেকে আন্তর্জাতিক পর্যটকদের জন্য দেশের সীমানাগুলোও এখনো বন্ধ রয়েছে। ছবিঃ সংগৃহীত।

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img