27 C
Kolkata
Monday, May 20, 2024

Tamarind: তেঁতুল দূর করে, ঘাড়ের কালো দাগ

Must Read

মুখ উজ্জ্বল কিন্তু মুখের তুলনায় ঘার কিছুটা কালো হয় অনেকের। সেই জন্য অস্বস্তি বোধ করেন। সমস্যার সমাধান আপনার নাগালের মধ্যেই। ঘরোয়া পদ্ধতিতে তেঁতুলের ব্যবহার এই সমস্যা থেকে মুক্তি দেবে।

ঘাড়ের কালো দাগ দূর করতে প্রথমেই কিছু তেঁতুল নিয়ে ভালো করে ধুয়ে তেঁতুলের রস বের করতে হবে। সঙ্গে মিশিয়ে নিন সামান্য মধু এবং কয়েক ফোঁটা গোলাপ জল। তারপর মিশ্রণটি স্নান করার আগে ঘাড়ে এবং গলায় লাগিয়ে নিয়ে ২০ মিনিট রাখার পর ধুয়ে ফেলুন। ঘাড়ের কালো দাগ দূর করতে খুবই ভালো এই পদ্ধতি।

আরও পড়ুন -  মাত্র ৫১ হাজার টাকায়, ১০০ কিমি মাইলেজের ইলেকট্রিক স্কুটার, ফির্চাস গুলি দেখুন

তেঁতুলে রয়েছে নানা রকম পুষ্টিকর উপাদান। ত্বকের যত্নে বেশ ভালো। হালকা গরম জলেতে অন্তত ২ ঘণ্টা তেঁতুল ভিজিয়ে রাখুন। সারা রাত ভিজিয়ে রাখতে পারলে আরও ভালো। ভিজানো তেঁতুল থেকে বীজ ফেলে রস নিয়ে নিন।

আরও পড়ুন -  Mother: পুটু পিসি ওরফে সোহিনী, মা হতে চলেছেন

 তেঁতুলের রসের সঙ্গে হলুদ গুঁড়া মিশিয়ে প্যাক তৈরি করে নিন। প্যাকটি ঘারের পাশাপাশি মুখেও ব্যবহার করতে পারেন। ভালো উপকার পেতে সপ্তাহে অন্তত ১-২ বার ফেসপ্যাকটি ব্যবহার করুন। এই প্যাক ত্বককে ব্রাইট করতে সাহায্য করবে। এছাড়া তেঁতুলে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি যা আপনার ত্বককে ব্রাইট করে।

আরও পড়ুন -  কেন্দ্রের দারুন স্কিম, মেয়ের স্বপ্ন সত্যি করার জন্য

 রোদের তাপের কারনে ত্বকে কালচে ভাব চলে আসে এবং ত্বক হারিয়ে ফেলে তার প্রাকৃতিক জেল্লা। তবে তেঁতুলের ব্যবহারে খুব সহজেই আপনি ফিরিয়ে আনতে পারেন ত্বকের উজ্জ্বলতা।

Latest News

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি।  Web Series...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img