30 C
Kolkata
Thursday, May 16, 2024

Forest Week: রাজ্য জুড়ে অরণ্য সপ্তাহ পালিত হচ্ছে

Must Read

নিজস্ব সংবাদদাতা, মালবাজারঃ   রাজ্য জুড়ে অরন্য সপ্তাহ পালিত হচ্ছে।

বনদপ্তর থেকে শুরু করে বিভিন্ন সংস্থার পক্ষ থেকে বৃক্ষ রোপণ কর্মসূচি চলছে। এই উপলক্ষে শনিবার মালবাজার শহর জুরে বৃক্ষ রোপণ কর্মসূচি শুরু করলো পরিবেশ প্রেমী সংস্থা মাউন্টেন ট্র‍্যাকার ফাউন্ডেশন। এই কাজে সহযোগিতা করে ওয়েষ্ট্রান ডুয়ার্স প্রেস ক্লাব। এদিন পরিবেশ প্রেমী সংস্থার পক্ষ থেকে শহরের ১৫ জন পৌর কাউন্সিলরের হাতে ৫টি করে চারাগাছ তুলে দেওয়া হয়। পাশাপাশি শহরের বিভিন্ন স্কুলে ও ফাঁকা জায়গায় চারা গাছ লাগানো হয়।

আরও পড়ুন -  Uruguay-South Korea: দক্ষিণ কোরিয়া দুইবারের চ্যাম্পিয়ন, উরুগুয়েকে রুখে দিল

সংস্থার পক্ষ থেকে স্বরূপ মিত্র বলেন, বিশ্ব উষ্মায়ন রুখতে বৃক্ষ রোপণ একমাত্র হাতিয়ার। তাই অরন্য সপ্তাহ উপলক্ষে আমরা গতকাল সিজার স্কুলে চারাগাছ লাগিয়ে ছিলাম। আজ শহরের ১৫ জন কাউন্সিলর সহ বিভিন্ন মানুষের  হাতে চারাগাছ তুলে দিয়েছি। সবাই যাতে নিজের বাড়িতে ও আসেপাশে গাছ লাগিয়ে তার পরিচর্চা করতে পারবে।

আরও পড়ুন -  ব্রিক্স দেশগুলির মাদক বিরোধী কর্মী গোষ্ঠীর চতুর্থ বৈঠক

এদিন মাল পৌরসভার চেয়ারম্যান স্বপন সাহার হাতেও চারাগাছ তুলে সংস্থার সম্পাদক দেবাংশু শীল। চেয়ারম্যান শ্রী সাহা বলেন, শহরের বাসিন্দাদের অনুরোধ করবো সবাই যাতে নিজের বাড়িতে একটি দুটি গাছ লাগায়। এতে পরিবেশ ভালো থাকবে।

আরও পড়ুন -  Footpath Trader: তৃণমূল করার অভিযোগে এক ফুটপাত ব্যবসায়ীর দোকান বন্ধ করে দিল

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img