26 C
Kolkata
Thursday, May 9, 2024

Mehedi: রং গাঢ় করার উপায়, মেহেদির

Must Read

 বিভিন্ন উৎসবে মেহেদির ব্যবহার চলে আসছে যুগ যুগ ধরে। ঈদ, বিয়ে এবং পহেলা বৈশাখ সহ নানান রকম উৎসবে মেহেদি ব্যবহার করেন কমবেশি সব নারী। অনেক সময় দেখা যায় এতো সুন্দর করে মেহেদি দেয়ার পরও ঠিকমতো হাতে বসে রং বস্তে চায় না। মন খারাপ করার কিছুই নেই। কিছু সমাধান আছে।

আরও পড়ুন -  সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময়, তিনি নিজেকেই বহিরাগত বলে দাবি করে দিলেন ! দিল্লি সফরে

মেহেদির রং গাড় করার জন্য ব্যবহার করতে পারেন লেবুর রস ও চিনি। বাটিতে লেবুর রসের সাথে চিনি মিশিয়ে নিন। একটি তুলার সাহায্যে মেহেদি শুকিয়ে গেলে এর উপরে আলতো করে মিশ্রনটি ব্যবহার করুন। মেহেদি শুকিয়ে গেলে মেহেদি হাত থেকে ছাড়িয়েও ব্যবহার করতে পারেন। মিশ্রণটি ব্যবহারের পর হাত না ধুয়ে সারা রাত রেখে দিলে মেহেদির খুব ভাল রং হবে।

আরও পড়ুন -  Sreemoyee Chattaraj: মা দুর্গার সাজে ‘পরম সুন্দরী’ কৃষ্ণকলির ‘রাধারানী’

মেহেদির রং গাড় করার জন্য ব্যবহার করতে পারেন নারিকেল তেল। মেহেদি শুকিয়ে গেলে উঠিয়ে সারারাত হাতে নারিকেল তেল হাতে মেখে রাখুন। পরের দিন হাতে মেহেদির খুব গাড় রং দেখতে পাবেন।

আরও পড়ুন -  Income Tax Department: পশ্চিমবঙ্গে আয়কর দপ্তরের তল্লাশি অভিযান

 ঘরোয়া পদ্ধতি অবলম্বন করেই আপনি মেহেদির রং গাড় করতে পারবেন। এছাড়া মেহেদি ব্যবহারের পর ১২ ঘন্টা সাবান দিয়ে হাত ধোয়া থেকে বিরত থাকুন।

Latest News

Muskan Baby: ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল

Muskan Baby:ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল।  হরিয়ানভি নাচ: হরিয়ানা, ভারতের উত্তরের একটি রাজ্য, তার সমৃদ্ধ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img