34 C
Kolkata
Friday, April 26, 2024

Income Tax Department: পশ্চিমবঙ্গে আয়কর দপ্তরের তল্লাশি অভিযান

Must Read

আয়কর দপ্তর গত পয়লা ডিসেম্বর কলকাতা-ভিত্তিক একটি অগ্রণী সংস্থার বিরুদ্ধে তল্লাশি অভিযান চালায় এবং একাধিক বিষয়-সম্পত্তি বাজেয়াপ্ত করে। এই সংস্থাটি টিএমটি বার এবং ভবন নির্মাণের বিভিন্ন কাঁচামাল উৎপাদনের সঙ্গে যুক্ত। পশ্চিমবঙ্গ ও ওড়িশা মিলিয়ে ২০টিরও বেশি জায়গায় এই অভিযান চালানো হয়।

তল্লাশি অভিযান থেকে জানা গেছে, ব্যবসায়িক এই গোষ্ঠীটি কর ফাঁকি দেওয়ার বিভিন্ন কৌশল অবলম্বন করেছে। এছাড়াও, তল্লাশি অভিযানে এমন একাধিক ভুয়ো নথিপত্র ও ডিজিটাল ডেটা পাওয়া গেছে, যা থেকে হিসাব বহির্ভূত নগদ মেটানো, হিসাব বহির্ভূত ক্রয়-বিক্রয়, উৎপাদন পরিমাণ কমিয়ে দেখানোর প্রমাণ মিলেছে। বাজেয়াপ্ত হওয়া নথিপত্র থেকে প্রাথমিক বিশ্লেষণে জানা গেছে, এই ব্যবসায়িক গোষ্ঠীর এমন একাধিক সংস্থা রয়েছে, যেগুলির অস্তিত্ব কেবল কাগজে-কলমে। এই ভুয়ো সংস্থাগুলি ব্যাঙ্ক অ্যাকাউন্টের খাতায় শেয়ার মূলধন হিসাবে হিসাব বহির্ভূত অর্থ জমা করেছে। ব্যবসায়িক গোষ্ঠীর সঙ্গে জড়িত গুরুত্বপূর্ণ এক ব্যক্তি বিভিন্ন অসাধু পন্থা অবলম্বনের বিষয়টি স্বীকার করে নিয়েছেন।

আরও পড়ুন -  বাড়ছে দাম্পত্য কলহ ! খবরেই মনের মধ্যে এনে দিচ্ছে শারীরিক অবসাদ

দপ্তরের এই অভিযানে হিসাব বহির্ভূত ৭৫ লক্ষ টাকা নগদ এবং ২ কোটি ২৬ লক্ষ টাকার বেশি মূল্যের রত্নালঙ্কার বাজেয়াপ্ত করেছে। এখনও পর্যন্ত তল্লাশি অভিযানে প্রায় ১০০ কোটি টাকা হিসাব বহির্ভূত আয়ের প্রমাণ মিলেছে।

আরও পড়ুন -  Weather Forecast: পশ্চিমবঙ্গের এই জেলাগুলি বৃষ্টিতে ভাসবে, তাপপ্রবাহের থেকে মুক্তি, হাওয়া অফিস জানিয়েছে

সমগ্র ঘটনার তদন্ত চলছে। সূত্রঃ পিআইবি।

Latest News

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি। Short Flim টি ১৮+উদ্ধের জন্য তৈরি করা হয়েছে। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img