34 C
Kolkata
Sunday, May 19, 2024

Samsung: জরিমানা ৯৬ লাখ ৫০ হাজার ডলার, স্যামসাংকে

Must Read

স্যামসাং ইলেকট্রনিক্সের স্থানীয় ইউনিটকে স্মার্টফোনের জল নিরোধক ফিচার নিয়ে বিভ্রান্তিকর প্রচারণা চালানোর অভিযোগে ৯৬ লাখ ৫০ হাজার ডলার জরিমানা করেছে অস্ট্রেলিয়ার আদালত। গ্যালাক্সি সিরিজের কয়েকটি মডেলের স্মার্টফোন ত্রুটিপূর্ণ ছিল বলে জানিয়েছে বাজার নিয়ন্ত্রক সংস্থা।

‘স্যামসাং অস্ট্রেলিয়া’ গ্যালাক্সি ফোনের কয়েকটি মডেলের জল নিরোধক ফিচার নিয়ে ক্রেতাদের বিভ্রান্ত করার অভিযোগ স্বীকার করে নিয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

আরও পড়ুন -  Government Job: বেকারদের জন্য দারুন সুখবর, এই প্রকল্পে আবেদন করলে, মাসে পাবেন টাকা

ডিভাইসের সক্ষমতা নিয়ে ভুয়া প্রচারণা চালানোর অভিযোগ এনে ‘অস্ট্রেলিয়ান কম্পিটিশন অ্যান্ড কনজিউমার কমিশন (এসিসিসি)’ কোম্পানিটির বিরুদ্ধে মামলা করেছিল ২০১৯ সালে।

বাজার নিয়ন্ত্রক সংস্থাটির অভিযোগ ছিল, ২০১৬ সালের মার্চ মাস থেকে ২০১৮ সালের অক্টোবর মাসের মধ্যে অনলাইনের সামাজিক মাধ্যম এবং বিক্রয়কেন্দ্রের বিজ্ঞাপনী প্রচারণায় গ্যালাক্সি ফোনের কয়েকটি মডেল সুইমিংপুল এমনকি সাগরের নোনা জলের নিচেও ব্যবহার করা সম্ভব বলে দাবি করেছিল।

আরও পড়ুন -  Sunny Leone: কেন হলেন পর্নস্টার ? জীবনের অজানা সত্য জানলে চোখে জল আসবে !

এসিসিসি গ্যালাক্সি ফোনের ওই মডেলগুলোর ক্রেতাদের কাছ থেকে কয়েকশ অভিযোগ পেয়েছে। ভুক্তভোগীদের অভিযোগ, জলের নিচে টিকঠাক করে না তাদের গ্যালাক্সি ফোনগুলো। ক্ষেত্রবিশেষে, জলের  নিচে ব্যবহারের চেষ্টায় একেবারেই কাজ করা বন্ধ করে দিচ্ছিল ফোনগুলো।

আরও পড়ুন -  Whatsapp: হোয়াটসঅ্যাপ থেকেই ডাউনলোড করতে পারবেন করোনা টিকার সার্টিফিকেট, কী ভাবে ?

এসিসিসির প্রধান জিনা ক্যাস-গটলিব বলেন, স্যামসাংয়ের জল নিরোধী ফোনের প্রচারণা “গ্যালাক্সি ফোনগুলোর বিক্রির পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল। গ্যালাক্সি ফোনগুলোর ক্রেতাদের অনেকেই হয়তো কেনার সিদ্ধান্ত নেওয়ার আগে বিভ্রান্তিকর বিজ্ঞাপনগুলোর ভুক্তভোগী হয়েছিলেন।”

Latest News

ওয়েব সিরিজে রয়েছে রোম্যান্টিক, দারুন জনপ্রিয় হয়েছে, কিন্তু দেখবেন ঘর বন্ধ করে একলা

ওয়েব সিরিজে রয়েছে রোম্যান্টিক, দারুন জনপ্রিয় হয়েছে, কিন্তু দেখবেন ঘর বন্ধ করে একলা।  এই ওয়েব সিরিজ ১৮+উদ্ধের জন্য। আজকের দিনে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img