33 C
Kolkata
Friday, April 19, 2024

Government Job: বেকারদের জন্য দারুন সুখবর, এই প্রকল্পে আবেদন করলে, মাসে পাবেন টাকা

এই প্রকল্প জনগণের মাঝে বেশ জনপ্রিয় হয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

Must Read

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নানারকম জনমুখী প্রকল্পের সূচনা করেছেন রাজ্যের সকল বেকারদের কথা চিন্তা করে। শুধু তাই নয় মমতা সরকারের একের পর এক প্রকল্পের প্রচুর সুবিধা পাচ্ছেন সাধারণ মানুষ। রাজনৈতিক মহলে মমতার বহু প্রকল্প প্রশংসনীয় হয়েছে। রাজ্যের মুখ্যমন্ত্রী বেকার বা আর্থিক দিক থেকে পিছিয়ে থাকা জনগণের কথা মাথায় রেখে নানারকমের আর্থিক সুবিধা নিয়ে এসেছেন। তার ফলে রাজ্যের বেকারদের বহু উপকার হবে।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্যতম জনপ্রিয় প্রকল্প এখন বাংলার বেকারদের মুখে হাসি ফুটিয়েছে। যে সমস্ত বেকারের শিক্ষাগত যোগ্যতা থাকা সত্ত্বেও চাকরির দিক থেকে বেকার বা কর্মহীন হয়ে পড়েছে, রাজ্য সরকারের এই সিদ্ধান্ত তাদের জন্য নতুন চমক সৃষ্টি করেছে। রাজ্যের বেকারদের প্রতি মাসে ১৫০০ টাকা দেওয়ার একটি প্রকল্প তৈরি করেছে রাজ্য সরকার। যদি আপনি বেকার হয়ে থাকেন তাহলে রয়েছে একটি বিরাট সুযোগ।

আরও পড়ুন -  কেন্দ্রীয় রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলির মূলধনী ব্যয় নিয়ে দ্বিতীয় পর্যালোচনা বৈঠকে অর্থমন্ত্রী

প্রার্থীকে অবশ্যই পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে। প্রার্থীকে অবশ্যই শিক্ষিত হতে হবে। যারা চাকরির জন্য অপেক্ষায় রয়েছেন বা বেকারত্বের দিন কাটাচ্ছেন তারা সকলে এই প্রকল্পের সুবিধা পেতে থাকবেন। এক্ষেত্রে প্রার্থীদের মাসিক ১৫০০ টাকা অনুদান দেওয়া হবে। এর পাশাপাশি আরো বহু সুযোগ সুবিধা দেওয়া হবে প্রার্থীদের। এই প্রকল্প শুধুমাত্র বেকারদের জন্যই কিন্তু নিয়ে আসা হয়েছে। কিভাবে আপনি আবেদন করবেন এই প্রকল্পের জন্য?

আরও পড়ুন -  Dearness allowance: বেশি মহার্ঘ ভাতা ১ মার্চ থেকে, রাজ্য সরকার কি ঘোষণা করলো

আগ্রহী ও যোগ্য প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করার জন্য আপনাকে এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। তারপর এনরোলমেন্ট জব সিকার অপশনটি সিলেক্ট করতে হবে। এরপর একসেপ্ট এন্ড কন্টিনিউ করে ফরম ফিলাপ করতে হবে। পুরো ফর্ম ফিলাপ করে নিজের সমস্ত ডিটেলস দিতে হবে। তারপরে জরুরী ডকুমেন্ট আপলোড করতে হবে। বৈধ মোবাইল নম্বর এবং ইমেল এড্রেস উল্লেখ করবেন। তারপর সমস্ত কিছু যাচাই করে ফাইনাল সাবমিট করবেন।

আরও পড়ুন -  Swasthya Sathi: স্বাস্থ্য সাথীতে কমবে পরিবারের হয়রানি, বরাদ্দ ৫ গুণ বাড়লো

Latest News

Short Film: মুহূর্তে মুহূর্তে ঘনিষ্ঠ দৃশ্য, একদম ভুল করে বাচ্চাদের সামনে দেখা যাবে না

Short Film: মুহূর্তে মুহূর্তে ঘনিষ্ঠ দৃশ্য, একদম ভুল করে বাচ্চাদের সামনে দেখা যাবে না।  Short Film টি ১৮+উদ্ধের জন্য করা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img