31 C
Kolkata
Friday, May 17, 2024

Vladimir Putin: ভ্লাদিমির পুতিন, পিটার দ্য গ্রেটের সঙ্গে তুলনা করলেন নিজেকে

Must Read

রাশিয়ায় পিটার দ্য গ্রেটের ৩৫০ বছরের জন্মদিন উদযাপিত হলো বৃহস্পতিবার (৯ জুন)। এই সম্রাট একসময় বিপুল পরিমাণ অঞ্চল দখল করেছিলেন। পিটারের গুণগান করতে গিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, তিনিও পিটারের মতোই দেশের জমি পুনর্দখলের কাজ করছেন।

পিটার দ্য গ্রেট পরবর্তীকালে নিজের নাম সেন্ট পিটার্সবার্গ রাখেন। তার নামেই নামকরণ হয়েছে রুশ প্রেসিডেন্ট পুতিনের জন্মস্থান সেন্ট পিটার্সবার্গ।

আরও পড়ুন -  দুই দিন নয় চারদিনের বাঁকুড়া জেলা সফরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

ইউক্রেনে রাশিয়ার আক্রমণের স্পষ্টতা উল্লেখ করে পুতিন বলেন, ‘আমাদের দায়িত্ব সেই সব অঞ্চলকে ফিরিয়ে নেওয়া এবং শক্তিশালী করা।’

 এই বিতর্কিত মন্তব্য নিয়ে সরব হয়েছে ইউক্রেন। ইউক্রেন বলছে, এ কথা বলে পুতিন দখল করা অঞ্চলকে বৈধতা দিতে চাইছেন। বিশ্ব কূটনীতি তা মানতে পারে না। কূটনীতিকদের ঠিক করে নিতে হবে, কোথায় তারা সীমান্ত চিহ্নিত করবেন। রাশিয়ার দাবি এভাবে মুখ বুজে মেনে নেওয়া ঠিক হবে না, বলছেন তারা।

আরও পড়ুন -  President Vladimir Putin: প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আলোচনার জন্য প্রস্তুতঃ ক্রেমলিন

রুশ প্রেসিডেন্ট পুতিনের নির্দেশের পর স্থানীয় সময় বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ভোরে স্থল, আকাশ ও জলপথে ইউক্রেনে হামলা শুরু করেন রাশিয়ার সেনারা। উত্তর, দক্ষিণ ও পূর্ব দিক থেকে, এমনকি বেলারুশ থেকেও হামলা চালানো শুরু হয়। ধীরে ধীরে রাজধানী কিয়েভের দিকে অগ্রসর হয় রুশ সেনারা।

আরও পড়ুন -  Swastika Mukherjee: ব্যর্থ প্রযোজকরা স্বস্তিকার ভার বইতে!

সূত্র: ডয়েছে ভেলে, আল-জাজিরা।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img