34 C
Kolkata
Friday, May 17, 2024

Ukraine: এক হাজারেরও বেশি ইউক্রেনীয় সেনাদের ‘তদন্তের জন্য’ রাশিয়ায় স্থানান্তর করা হয়েছে

Must Read

মারিউপোল শহরে আত্মসমর্পণকারী এক হাজারেরও বেশি ইউক্রেনীয় সেনাদের ‘তদন্তের জন্য’ রাশিয়ায় স্থানান্তর করা হয়েছে। রাশিয়ার আইন প্রয়োগকারী সংস্থার একটি সূত্রের মাধ্যমে বুধবার রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাস এই খবর জানায়।

পরবর্তীতে আরও ইউক্রেনীয় বন্দীদের রাশিয়ায় স্থানান্তর করা হবে বলে সূত্রটি তাসকে নিশ্চিত করেছে। ইউক্রেন বলছে, তারা সব বন্দিদের ফেরত দেয়ার জন্য কাজ করছেন। তবে কয়েকজন রুশ আইনপ্রণেতা বলেছেন, তাদের বাহিনীর হাতে আটক হওয়া ইউক্রেনীয়দের বিচার করা উচিত।

আরও পড়ুন -  বেডরুম রোম্যান্স মোনালিসা এবং পবন সিং, নিজেকে সামলাতে পারবেন না, একলা দেখুন, VIDEO

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক আগ্রাসন শুরু করে রাশিয়া। শুরুর দিকে দেশটির রাজধানী কিয়েভসহ বিভিন্ন শহরে ব্যাপক গোলা ও ক্ষেপণাস্ত্র হামলা চালাতে থাকে রুশ বাহিনী। পরে কিয়েভের পাশ থেকে সেনাদের সরিয়ে নিয়ে রাশিয়া ইউক্রেনের দোনবাস অঞ্চলে তাদের সামরিক শক্তি ও হামলা বাড়াতে শুরু করে। ইতোমধ্যে দোনবাসের অধিকাংশ এলাকা ইউক্রেনীয় বাহিনীর হাতছাড়া হয়েছে।

আরও পড়ুন -  Shivananda Baba: ১২৬ বছরের শিবানন্দ বাবাকে, সম্মানিত করা হবে রবীন্দ্রসদনে

চলমান যুদ্ধে দুই পক্ষেরই সেনাদের প্রাণহানির ঘটনা ঘটছে। তবে ইউক্রেন বলছে, রুশ হামলায় তাদের বহু বেসামরিক মানুষ প্রাণ হারিয়েছেন। জাতিসংঘ জানিয়েছে, যুদ্ধের কারণে ইতোমধ্যে ইউক্রেন ছেড়ে অন্য দেশে আশ্রয় নিয়েছেন অর্ধকোটিরও বেশি মানুষ, অভ্যন্তরীণভাবে বাস্তুচ্যুত হয়েছেন আরও লাখ লাখ মানুষ।

আরও পড়ুন -  Russian President: ইউক্রেনের মারিউপোলে পুতিন, গ্রেপ্তারি পরোয়ানার মধ্যেই

ছবি: আল জাজিরা।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img