30 C
Kolkata
Thursday, May 2, 2024

Explosion: বিস্ফোরণ রাসায়নিক কারখানায়, নিহত ১২

Must Read

 উত্তরপ্রদেশে একটি রাসায়নিক কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ভয়াবহ আগুন লেগে ১২ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন আরও ২২ জন।

শনিবার দুপুরে নয়াদিল্লি থেকে প্রায় ৬০ কিলোমিটার দূরে ধৌলানার শিল্প কারখানায় বয়লার ফেটে যাওয়ার পরে এ দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলে এখনও উদ্ধার কাজ চালাচ্ছে পুলিশ ও ফায়ার সার্ভিস।

আরও পড়ুন -  School Dormitory: অগ্নিকাণ্ডে নিহত ২০, স্কুল ছাত্রাবাসে, গায়ানায়

 পুলিশ সুপার দীপক ভুকের জানান, রাসায়নিক কারখানায় বিস্ফোরণের মাধ্যমে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ১২ জন মারা গেছেন এবং ২২ জন আহত হয়েছেন। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে ,কারখানাটি একটি সিএনজি পাম্প সংলগ্ন এলাকায় অবস্থিত।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, বিস্ফোরণের আঘাত এতটাই তীব্র ছিল যে আশেপাশের কয়েকটি কারখানার ছাদ ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনার পর তিন ঘণ্টা ধরে চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিস কর্মীরা।

আরও পড়ুন -  Mexico: মেয়রসহ নিহত ১৮, মেক্সিকোতে বন্দুক হামলায়

দুর্ঘটনা কবলিত কারখানাটিকে ইলেকট্রনিক আইটেম তৈরির লাইসেন্স ছিলো। তবে সেখানে এখন ঠিক কি করা হচ্ছিলো তা তদন্তের বিষয় বলছেন সংশ্লিষ্টরা। হাপুর জেলা ম্যাজিস্ট্রেট মেধা রূপম বলেছেন, এটি একটি দুঃখজনক ঘটনা। ফরেনসিক দল ঘটনাস্থলে পৌঁছেছে ও নমুনা সংগ্রহ করছে।

আরও পড়ুন -  পথভোলা নাবালিকা শিশু কন্যাকে উদ্ধার, কালিয়াগঞ্জ ট্রাফিক পুলিশের তৎপরতায়

 বিস্ফোরণে আগুন লেগে প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এক টুইটার বার্তায় নরেন্দ্র মোদী নিহতদের স্বজনদের প্রতি সমবেদনা জানান। আহতদের চিকিৎসা ব্যবস্থা দেয়ার নির্দেশ দিয়েছেন। সূত্র: রয়টার্স ও এনডিটিভি / প্রতীকী ছবি।

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img