36 C
Kolkata
Wednesday, May 15, 2024

Jamaishthi: জামাইষষ্ঠীর আগে নানা ধরনের মিষ্টি তৈরিতে ব্যস্ত মিষ্টির ব্যবসায়ীরা

Must Read

নিজস্ব সংবাদদাতা, ময়নাগুড়িঃ   জামাইষষ্ঠীর আগে নানা ধরনের মিষ্টি তৈরিতে ব্যাস্ত মিষ্টির ব্যবসায়ীরা।

আর কয়েক দিন বাদে জামাই ষষ্ঠী তার আগেই রকমারি মিষ্টি বানাতে ব্যাস্ততায় দিন কাটছে ময়নাগুড়ির মিষ্টি ব্যবসায়ীদের। প্রায় দু বছর টানা করোনা পরিস্থিতির কারণে ব্যবসা সেভাবে না হয় নি , এইবার নিউ normal পরিস্থিতি তাই লাভের আশায় আছেন ময়নাগুড়ির মিষ্টি ব্যবসায়ীরা। আর সেই কারণেই ময়নাগুড়ির প্রায় মিষ্টির দোকানেই চলছে বিভিন্ন ধরনের মিষ্টি তৈরির কাজ।

আরও পড়ুন -  কোনও টাকা ছাড়াই দিচ্ছে JioPhone, বিনা টাকায় পাওয়া যাবে, সঙ্গে এক বছরের ফ্রি রিচার্জ !

আগামী রবিবার জামাই ষষ্ঠী। বাঙালিয়ানার 16 পার্বণ এর মধ্যে অন্যতম পার্বণ। তাকে কেন্দ্র করে হাতে-গোনা কিছু দিনের মধ্যেই রকমারি ধরনের মিষ্টি দোকানে তুলছেন বিভিন্ন মিষ্টি ব্যবসায়ীরা। মূলত এবারের জামাইষষ্ঠীকে কেন্দ্র করে মিষ্টি ব্যবসায়ীরা সন্দেশ, কালো জাম,ল্যাংচা, মিহিদানা, পানতোয়া বিভিন্ন ধরনের রসগোল্লা রসমালাই থেকে শুরু করে বিভিন্ন ধরনের মিষ্টি তৈরি করছেন। জামাইষষ্ঠীতে সব থেকে বেশি চাহিদা থাকে রসগোল্লা এবং দই এর। সেই কারণে জামাইষষ্ঠীর আগে কোন জিনিসের যাতে কমতি না থাকে সেদিকে বিশেষ নজর রাখছেন ময়নাগুড়ির মিষ্টি ব্যবসায়ীরা। গত দু বছরের পরিস্থিতি কাটিয়ে ওঠার পর এই বছর অনেকটাই লাভের আশা রাখছেন মিষ্টি ব্যবসায়ীরা। ময়নাগুড়ির এক মিষ্টি ব্যবসায়ী এই বিষয়ে জানান জামাই ষষ্ঠী উপলক্ষে রকমারি মিষ্টি যেমন ল্যাংচা মিহিদানা পানতোয়া তৈরি করা হচ্ছে। সবথেকে বেশি চাহিদা থাকে রসগোল্লা ও দইয়ের। আমরা এই বছর ভীষণ ভাবে আশাবাদী যে ভালো ব্যবসা হবে। গত দুই বছর করোনা পরিস্থিতির কারণে যে সমস্যা হয়েছিল তা স্বাভাবিক ছন্দে পুনরায় ফিরে আসায় আমরা খুব খুশি।

আরও পড়ুন -  দোয়া করলেন, পৃথিবী যেন Corona মুক্ত হয়, বৃহত্তর সুজাপুর ঈদগাহ ময়দানেও এ বছর ঈদের নামাজ পাঠ বন্ধ

Latest News

Monami Ghosh: ব্যাকলেস লেহেঙ্গা চোলিতে আবার আকর্ষণ করলেন মনামী, গ্ল্যামার চুঁইয়ে পড়ছে

Monami Ghosh: ব্যাকলেস লেহেঙ্গা চোলিতে আবার আকর্ষণ করলেন মনামী, গ্ল্যামার চুঁইয়ে পড়ছে।  মনামী একজন উজ্জ্বল নক্ষত্র বাংলার অভিনয় দুনিয়ায়। তার...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img