31 C
Kolkata
Friday, May 3, 2024

Brazil: প্রীতি ম্যাচে মাঠে নামছে ব্রাজিল

Must Read

দীর্ঘ বিরতি দিয়ে আবারও আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে নামছে ব্রাজিল। এতোদিন পর যে মাঠে খেলতে নামছে সেটি ব্রাজিলের কাছে বেশ সুখকরই বটে। ব্রাজিলে যে নিজেদের সর্বশেষ বিশ্বকাপ জিতেছিলো ২০০২ সালে এই দক্ষিণ কোরিয়া থেকেই।

আজ সিউল ওয়ার্ল্ড কাপ স্টেডিয়ামে দক্ষিণ কোরিয়ার মুখোমখি হবে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

আরও পড়ুন -  Neymar Father: বাবা, বিশ্বকাপ ফাইনালের আগে, নেইমারকে দেখছেন না

ষষ্ঠ বিশ্বকাপ জয়ের মিশন নিয়ে আসন্ন কাতার বিশ্বকাপে যাবে ব্রাজিল। ২০০২ সালের পঞ্চম বিশ্বকাপ জয়ের পর শেষ চার আসরের তিনটিতেই কোয়ার্টার ফাইনাল থেকে ফিরে যেতে হয়েছে সেলেসাওদের। ২০১৪ তে নিজেদের ঘরে জার্মানির কাছে ৭-১ গোলের সেই লজ্জা নিয়ে বিদায় নিতে হয়েছিলো সেমি ফাইনালে।

আরও পড়ুন -  Mahesh Bhatt: ঠোঁটে গভীর চুম্বন মেয়ের, বিছানাতে কুকীর্তির করার চেষ্টা, মহেশ ভাটের কেচ্ছা ফাঁস!

 বিশ্ব আসরে নিজেদের নামের প্রতি খুব একটা সুবিচার করতে পারেনি পেলের উত্তরসূরিরা। আসন্ন ২০২২ কাতার বিশ্বকাপের বাছাইপর্ব জুড়ে ভয়ংকর রূপ ধারণ করেছিলো নেইমার-কৌতিনহোরা। বাছাইপর্বের ১৭ ম্যাচের মধ্যে ১৪টি জয় আর ৩ ড্রয়ে রেকর্ড ৪৫ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের শীর্ষে থেকেই বিশ্বকাপে জায়গা করে নিয়েছে তিতের শিষ্যরা।

আরও পড়ুন -  Unemployment: বিশ্বে বাড়বে বেকারত্ব, চলতি বছরঃ আইএলও

এদিকে দক্ষিণ কোরিয়া গত ৯ বিশ্বকাপ আসরের প্রতিনিধিত্ব করেছে। ২০০২ নিজেদের মাটির বিশ্বকাপে চতুর্থ স্থান পর্যন্ত অর্জন করেছিল। ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপেও হিউং মিং সংয়ের দল খেলেছে শেষ ষোলোতে। প্রতীকী ছবি।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img