33 C
Kolkata
Sunday, May 19, 2024

Ukraine: ইউক্রেনের শেষ মুক্ত শহরে রুশ বাহিনীর প্রবেশ

Must Read

 ইউক্রেনের পূর্বাঞ্চলীয় একটি প্রদেশের শেষ মুক্ত শহরটির দখল করে নিচ্ছে রাশিয়ার বাহিনী। ইউক্রেনীয় কর্মকর্তারা বলছেন, রুশ বাহিনীর ঘেরাও থেকে রক্ষা পাওয়ার জন্য তাদের বাহিনীকে হয়তো সেখান থেকে সরে যেতে হতে পারে। শনিবার বিবিসি এ খবর জানায়।

লুহানস্কের গভর্নর সেরহি হাইদাই বলেন, রুশ সেনারা সেখানকার শহর সেভারোদনেতস্কের একাংশে ঢুকে পড়েছে। রুশ বাহিনীর প্রায় ১০ হাজার সেনা এখন লুহানস্কে লড়াই করছে। ইউক্রেনের পূর্বাঞ্চলীয় দোনবাস এলাকার পুরোটা দখল করা রাশিয়ার অন্যতম সামরিক লক্ষ্য।

আরও পড়ুন -  Gold Price Today: ক্রেতারা চিন্তায়, সোনার দাম আবার চড়ল, কলকাতার বাজারদর আজ কি রয়েছে?

হাইদাই বলেন, রুশ হামলায় সেভারোদনেতস্ক শহরের অর্ধেকেরও বেশি ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। ঘরবাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। শহরের বাসিন্দারা বিভিন্ন আশ্রয়কেন্দ্রে ঠাঁই নিয়েছেন। পাশের একটি শহর লিসিচ্যানস্কও রুশ বাহিনী ঘিরে ফেলেছে।

আরও পড়ুন -  Cargo Plane Crashes: নিহত ৩, রাশিয়ায় কার্গো প্লেন বিধ্বস্ত

বিবিসির ইউরোপ বিষয়ক সম্পাদক পল কারবি লিখছেন, ইউক্রেনের শিল্প-প্রধান দোনবাস অঞ্চলে এই দুটি শহর খুবই গুরুত্বপূর্ণ। শহর দুটির নিয়ন্ত্রণ হারানো ইউক্রেনের জন্য একটি বড় আঘাত বলে বিবেচিত হবে।

আরও পড়ুন -  ২৪ হাজার পদে হবে নিয়োগ এসএসসিতে, ভালো খবর শোনালো এসএসসি

তিনি জানান, শুক্রবার রুশ বাহিনী সেভারোদনেতস্কের পশ্চিমে লিমান নামে আরও একটি শহর দখল করে নিয়েছে। শহরটি দখলের সময় দুই পক্ষের মধ্যে প্রচণ্ড লড়াই হয়েছে, যদিও ইউক্রেনীয় বাহিনী এক সপ্তাহ আগে থেকেই শহর থেকে হঠে যেতে শুরু করে।

 ছবি: বিবিসি।

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img