37 C
Kolkata
Sunday, May 5, 2024

Biopic: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক, সেপ্টেম্বরে মুক্তি পাবে

Must Read

 বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক মুক্তি পাবে আগামী সেপ্টের মাসে। যদিও এটি মার্চে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু শ্যুটিং পরবর্তী কাজ সম্পন্ন না হওয়ার কারণে সেই সিদ্ধান্ত থেকে পিছিয়ে যায়।

এবার মুক্তির দিন ঘোষণা করা হয়েছে। বুধবার ন্যাশনাল ফিল্ম ডেভলপমেন্ট অব ইন্ডিয়ার তরফ থেকে জানানো হয়েছে, সেপ্টেম্বরে মুক্তি পাবে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি। ফেসবুকে বায়োপিকের দ্বিতীয় পোস্টার প্রকাশ করে এ তথ্য জানানো হয়।

আরও পড়ুন -  Myanmar: মুক্তি দিলো মিয়ানমার, প্রাক্তন রাষ্ট্রদূতসহ ৬ হাজার বন্দিকে

রেসকোর্স ময়দানে হাত নাড়িয়ে চিরচেনা ভঙ্গিতে সমবেত জনতার অভিবাদন গ্রহণের চিত্র ফুটিয়ে তোলা হয়েছিল প্রথম পোস্টারে। তখন মুখ দেখানো হয়নি অভিনেতার। নতুন পোস্টারে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করা আরিফিন শুভকে দেখানো হয়েছে। প্রেক্ষাপট সেই রেসকোর্স ময়দান।

আরও পড়ুন -  নেটদুনিয়ায় ঝড় তুললেন, ‘এখানে আকাশ নীল’-এর হিয়া, ঠিকরে বেরিয়ে আসছে বক্ষযুগল !

 ১৭মে শুরু হতে যাওয়া বিশ্ব চলচ্চিত্রে মর্যাদাপূর্ণ কান চলচ্চিত্রের ৭৫তম আসরে ‘মুজিব: একটি জাতির রূপকার’ বায়োপিকের টিজার উন্মুক্ত করা হবে।

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসের সবচেয়ে বড় বাজেটের ছবি এটি। এর পরিচালক প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল।

আরও পড়ুন -  Web Series: সাহসিকতার সীমা অতিক্রম আয়েশা কাপুরের ঘনিষ্ঠ দৃশ্য, একা একা দেখবেন

২০২০ সালের জানুয়ারি থেকে মুম্বাইয়ের দাদাসাহেব ফিল্ম সিটিসহ বেশ কয়েকটি এলাকায় ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার ৮০ ভাগ দৃশ্যধারণ করা হয়েছে। এরপর ২০২১ সালের নভেম্বরে বাংলাদেশ অংশের শ্যুটিং সম্পন্ন হয়। মূলত, সিনেমাটির শেষ কয়েকটি দৃশ্যের চিত্রায়ণ হয় এখানে। তেজগাঁওয়ের পুরনো বিমানবন্দরসহ ঢাকার বেশকিছু এলাকায়।

Latest News

Gold Price Today: বড়সড় পরিবর্তন সোনার দামে, আজ ছুটির দিনে বাজার দেখে স্বস্তিতে ক্রেতারা

Gold Price Today: বড়সড় পরিবর্তন সোনার দামে, আজ ছুটির দিনে বাজার দেখে স্বস্তিতে ক্রেতারা।  ভারতবর্ষে সোনার ব্যবহার: ঐতিহ্য ও আধুনিকতার এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img