30 C
Kolkata
Thursday, May 2, 2024

US: ৩৩ বিলিয়ন ডলারের প্যাকেজ প্রস্তাব করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ইউক্রেনকে

Must Read

 বৃহস্পতিবার ৩৩ বিলিয়ন ডলারের প্যাকেজ প্রস্তাব করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছেন, যুদ্ধ তৃতীয় মাসে গড়ানোর কারণে রাশিয়া পরাজয় স্বীকার করা ছাড়া পশ্চিমাদের কাছে আর কোনো বিকল্প নেই।

হোয়াইট হাউসে বক্তৃতায় বাইডেন বলেন, রাশিয়ার আগ্রাসনে ইউক্রেনের ক্ষতিপূরণের জন্য অভূতপূর্ব নিষেধাজ্ঞার অধীনে রাজনীতিতে প্রভাবশালী রাশিয়ার ধনকুবেরদের কাছ থেকে ছিনিয়ে নেয়া বিলাস বহুল সম্পদ ব্যবহার করার অনুমতি দেয়ার জন্য প্রস্তাবিত আইনের রূপরেখাও তুলে ধরেন।

আরও পড়ুন -  Nuclear Weapons: রাশিয়া পরমাণু অস্ত্র ব্যবহার করবে না ইউক্রেনে

বাইডেন আরও বলেন, ইউক্রেনকে সমর্থন দিতে যুক্তরাষ্ট্রের বিপুল ব্যয় বহন করতে হচ্ছে, কিন্তু তার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাথে লড়াই করার সত্যিকার কোনো ইচ্ছে নেই। এই লড়াইয়ের খরচ সস্তা নয়। তবে আগ্রাসনের দিকে ঝুঁকে পড়া আরো ব্যয়বহুল হবে।

আরও পড়ুন -  Bank of India: ব্যাংক অফ ইন্ডিয়া অফিসারস' অ্যাসোসিয়েশন বার্ষিক জেনারেল বডি মিটিং

এদিকে, ইউক্রেনে পাঠানো প্রতিটি রাশিয়ান ট্যাঙ্কের বিপরীতে ইতোমধ্যে ১০টি করে ট্যাঙ্ক বিধ্বংসী অস্ত্র সরবরাহ করা হয়েছে বলে বাইডেন নিশ্চিত করেন।

বাইডেন বলেন, আমরা রাশিয়াকে আক্রমণ করছি না। আমরা ইউক্রেনকে রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে আত্মরক্ষা করতে সহায়তা করছি।

আরও পড়ুন -  Ukraine: স্মারক নোট উন্মোচন করল ইউক্রেন, যুদ্ধের বর্ষপূর্তিতে

বাইডেনের এই সহায়তা প্যাকেজের মধ্যে ২ হাজার কোটি ডলারের বেশি অর্থ বরাদ্দ করা হয়েছে সামরিক খাতে, ৮৫০ কোটি ডলার বরাদ্দ রাখা হয়েছে অর্থনৈতিক সহায়তা খাতে এবং ৩০০ কোটি ডলার বরাদ্দ করা হয়েছে মানবিক সহায়তা খাতে।

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img