33 C
Kolkata
Thursday, May 2, 2024

China: চীনে গণটেস্ট করোনা রুখতে, বহু ফ্লাইট বাতিল

Must Read

 কোভিড দ্রুত ছড়িয়ে পড়া রোধকল্পে চীনের মেগাসিটি গুয়ানজুতে বৃহস্পতিবার কয়েক’শ ফ্লাইট বাতিল করা হয়েছে এবং ৫৬ লাখ লোকের গণটেস্ট করা হচ্ছে।

চীন ২০২০ সালের শুরুর দিকে কোভিডের প্রথম ঢেউয়ে সর্বোচ্চ সংক্রমণের পর এখন নতুন করে কঠিন সংক্রমণ পরিস্থিতির মুখোমুখি হচ্ছে। পূর্ব সাংহাইয়ে প্রতিদিনই করোনায় মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন -  পিছিয়ে গেল কলকাতা আন্তর্জাতিক বইমেলা

চীনের রাজধানী বেইজিংয়ে অনেক মানুষ সংক্রমিত হওয়ায় যে এলাকায় সংক্রমণ শনাক্ত হয়েছে, সেখানে লোকদের ঘরে থাকার জন্য এলাকা সিল করে দিয়েছে কর্তৃপক্ষ। সংক্রমণ বন্ধে চীন ‘জিরো-কোভিড নীতি’ গ্রহণ করে লকডাউন, গণটেস্টিং এবং ভ্রমণ নিষেধাজ্ঞা ব্যবহার করেছে।

আরও পড়ুন -  Poush Parvan: পৌষ পার্বণে কেন পিঠে পুলি খাওয়া হয়?

সপ্তাহব্যাপী লকডাউনের কারণে সাংহাইয়ের ২ কোটি ৬০ লাখ লোকের অর্থনীতি ক্ষতিগ্রস্ত হয়েছে। বৈশ্বিক সাপ্লাই চেইনের অন্যতম সাংহাই বন্দরে কন্টেইনার জট সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার চীনের দক্ষিণের একটি প্রধান বাণিজ্য ও উৎপাদন কেন্দ্র গুয়াংজুতে বিমানবন্দরে টেস্টে ‘অস্বাভাবিক’ ফলাফল পাওয়ার পর নগরীর ১৯ মিলিয়ন লোকের প্রায় এক তৃতীয়াংশের গণ টেস্টের ঘোষণা করেছে। সেখানে বেশিরভাগ ফ্লাইট বাতিল করা হয়েছে।

আরও পড়ুন -  Esha Gupta সাহসী ভিডিও, টর্চ জ্বালিয়ে আয়নার সামনে, এই কাজ করলেন, আতঙ্ক তৈরি করেছে

 বুধবার সাংহাইয়ের কাছে হাংঝু উপশহরের ৪৮ ঘণ্টায় এক কোটি ২০ লাখ লোকের মধ্যে ৯৪ লাখ লোকের টেস্ট সম্পন্ন করার নির্দেশ দিয়েছে। সূত্র: বাসস। / প্রতীকী ছবি

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img