31 C
Kolkata
Friday, May 17, 2024

Nurses Protest: নার্সদের বিক্ষোভ, হাওড়া জেলা হাসপাতালে

Must Read

নিজস্ব প্রতিনিধি, হাওড়াঃ   বিভিন্ন দাবিদাওয়া নিয়ে নার্সদের বিক্ষোভ এবার হাওড়া জেলা হাসপাতালে।

বেতন বঞ্চনা অবিলম্বে নিরসনের দাবিতে, রাজ্য জুড়ে নার্সদের উপর নার্সিং এবং হাসপাতাল কর্তৃপক্ষের অত্যাচার বন্ধ করার দাবিতে, সরকারি হাসপাতালে পর্যাপ্ত পরিকাঠামো দেওয়ার সাথে সাথে ওষুধ ছাঁটাই না করার দাবিতে নার্সদের বিক্ষোভ হলো হাওড়া জেলা হাসপাতালে।

শুক্রবার ‘নার্সেস ইউনিটি’ হাওড়া শাখার পক্ষ থেকে হাওড়া হাসপাতালের সুপারের ঘরের সামনে বিক্ষোভ দেখান নার্সরা। প্ল্যাকার্ড, পোস্টার সহ বিক্ষোভরত নার্সরা পরবর্তীতে তাঁদের দাবির সপক্ষে স্লোগান তুলে হাসপাতাল চত্বরে মিছিল করেন। শেষে সুপারকে ডেপুটেশন দেন তাঁরা। ওই ডেপুটেশনে বলা হয়, নার্সদের দীর্ঘদিনের আন্দোলনের পরিপ্রেক্ষিতে ২০২১ সালের আগস্ট মাসে চন্দ্রিমা ভট্টাচার্য্য বেতন বৈষম্য নিরসনের প্রতিশ্রুতি দিয়েছিলেন। আদালতে মামলা চলে। ২০২১ সালের ২ ডিসেম্বর আদালতে শুনানি হয়। ডিভিশন বেঞ্চ একমাসের মধ্যে নার্সদের দাবি মিটিয়ে দেওয়ার নির্দেশ দেন।

আরও পড়ুন -  পাগল হয়ে উঠলেন নিরহুয়া, সঞ্চিতা বন্দ্যোপাধ্যায়ের অভিনয় দেখা মাত্র, পোশাক খুলে নিলেন সকলের সামনে

তার পরবর্তীতে ৩ ফেব্রুয়ারি শুনানির দিন ধার্য্য হয়। কিন্তু এখনও তা হয়নি। তাই আন্দোলনের মধ্য দিয়ে তাঁদের দাবি আদায়ের পথ বেছে নিয়েছেন বলে দাবি নার্সদের। সংগঠনের সহ সম্পাদিকা সুরঞ্জনা মল্লিক জানান, অন্যান্য সেক্টরে ডিপ্লোমা হোল্ডাররা তাঁদের বেতন পরিকাঠামোর মর্যাদা পান। কিন্তু ডিপ্লোমা হোল্ডার হওয়া সত্বেও নার্সরা সেই বেতন পরিকাঠামো থেকে কেন বঞ্চিত ? দাবি জানালে বদলি করে দেওয়া হচ্ছে নার্সদের। হাসপাতালে জীবনদায়ি ওষুধ সরবরাহ কমে গেছে। রোগী পরিষেবা দেওয়ার ক্ষেত্রে তাঁদের অসুবিধা হচ্ছে। রোগীর জন্য বাইরে থেকে সেই ওষুধ কিনতে গেলে রোগীর পরিবারের লোকের কাছে কথা শুনতে হচ্ছে।
অবিলম্বে তাঁদের দাবি না মেটানো হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন নার্সরা।

আরও পড়ুন -  হিমালয়ের বুকে থাকা ঊষ্ণ প্রস্রবণগুলি থেকে বিপুল পরিমাণে কার্বন-ডাই অক্সাইড পরিবেশে মিশে যায়

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img