32 C
Kolkata
Monday, May 6, 2024

Suchitra Sen: অন্তরালে থেকেও তিনিই মহানায়িকা, জন্মবার্ষিকী আজ

Must Read

সুচিত্রা সেন (Suchitra Sen), অন্তরালে থেকেও তিনিই মহানায়িকা। সিংহাসন শুধু তাঁরই। 

অধিকাংশ অভিনেত্রী ছিলেন ঘরোয়া। সেই সময় অধিকাংশ মেয়েরা কেরিয়ার গড়তে নয়, পেটের দায়ে আসতেন অভিনয় জগতে। এই কারণেই একটা সময়ের পর স্টার হলেও বিয়ে করে আর পাঁচ জন সাধারণ মেয়ের মতোই সংসার সামলাতে ব্যস্ত হয়ে যেতেন। সুচিত্রা কিন্তু পেটের দায়ে অভিনয় জগতে না এলেও অভিনেত্রী হতে চাননি, গৃহিণী হতে চেয়েছিলেন, সংসার করতে চেয়েছিলেন। কিন্তু বিধিলিপি।   

ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির মানুষও জানতেন না ‘পাবলিসিটি স্টান্ট’ কাকে বলে! 

আরও পড়ুন -  Chiranjeet Chakroborty: মুক্তি পাচ্ছে চিরঞ্জিতের সিনেমা, বহু কাল পর !

সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)র সঙ্গে জুটি বেঁধে সুচিত্রা অভিনয় করেছিলেন ‘সাত পাকে বাঁধা’ বাংলা ফিল্মে। সেকালে উত্তম কুমার (Uttam Kumar) ও সুচিত্রা সেনের জুটি ছিল সুপারহিট। তাই প্রথম থেকেই সৌমিত্র-সুচিত্রার জুটি নিয়ে কিছুটা হলেও চিন্তিত ছিলেন প্রযোজক ও পরিচালকরা। কিন্তু তাঁদের চমকে দিয়ে দুই কিংবদন্তীর অভিনয় সকলের নজর কেড়েছিল।

1963 সালে সুচিত্রা ‘মস্কো ফিল্ম ফেস্টিভ‍্যাল’-এ শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পাওয়ার পর হয়েছিল ‘সাত পাকে বাঁধা’-র আফটার সাকসেস পার্টি। সেই পার্টিতে সৌমিত্র পরে এসেছিলেন তাঁর প্রিয় একটি পাঞ্জাবি। হঠাৎই সুচিত্রা ঘটিয়ে বসলেন একটি ঘটনা। তিনি হাসতে হাসতে এগিয়ে এলেন সৌমিত্রর দিকে। কেউ কিছু বুঝে ওঠার আগেই সুচিত্রা এক টানে ছিঁড়ে দিলেন সৌমিত্রর পরনের পাঞ্জাবি।

আরও পড়ুন -  নিপীড়িত মানুষের মুক্তির প্রেরণা বঙ্গবন্ধুঃ তথ্য প্রতিমন্ত্রী

সৌমিত্রও হাসছেন কিন্তু অপ্রস্তুত। প্রকৃতপক্ষে, ‘সাত পাকে বাঁধা’-য় এই রকম একটি দৃশ্য ছিল। সেখানেও দেখা গিয়েছিল, সুচিত্রা ছিঁড়ে দিচ্ছেন সৌমিত্রর পাঞ্জাবি। 

সুচিত্রা নেই, কিন্তু থেকে গেছে তাঁকে ঘিরে বহু মুহূর্ত। 1931 সালের 6 ই এপ্রিল তাঁর জন্ম হয়েছিল বাংলাদেশের বুকে। রমা থেকে হয়েছিলেন সুচিত্রা। জিতে নিয়েছিলেন আপামর বাঙালির হৃদয়। খবর ইন্ডিয়া অনলাইন এর তরফ থেকে রইল জন্মবার্ষিকীতে বিনম্র শ্রদ্ধাঞ্জলী। 

আরও পড়ুন -  Chandrabora Snake: গৃহস্থের বাড়ি থেকে, বিষধর চন্দ্রবোড়া সাপ উদ্ধার

Latest News

ভালোবাসার আয়না

ভালোবাসার আয়না।  আয়না, তুমি কি দেখো আমার ভেতর, এই যে মুখ, এই যে চোখ, এই যে হাসি, এই যে অন্তরে লুকিয়ে থাকে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img