33 C
Kolkata
Sunday, May 5, 2024

Russia Announces Ceasefire: সাময়িক যুদ্ধবিরতি ঘোষণা, রাশিয়া

Must Read

আবার সাময়িক যুদ্ধবিরতি ঘোষণা করল রাশিয়া। এর আগে শনিবার পাঁচ ঘণ্টার যুদ্ধবিরতি ঘোষণা করেছিল রাশিয়া। কিন্তু উদ্ধার কাজ অসমাপ্ত থেকে গিয়েছিল। তাই রবিবার দ্বিতীয় দফায় ফের যুদ্ধবিরতি ঘোষণা করা হল।

মারিওপোল ও ভলনোভাগা এই দুই শহরে আড়াই ঘণ্টা উদ্ধার কাজ চলবে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই ওই দুই শহরে আটকে থাকা মানুষজনকে নিরাপদে সরানোর উদ্যোগ শুরু হয়ে গিয়েছে। অন্যান্য দেশের সঙ্গে ভারতীয়রাও সেখানে আটকে রয়েছেন। যদিও এখনও পর্যন্ত প্রচুর ভারতীয়কে দেশে ফেরানো সম্ভব হয়েছে। ভারতীয়দের ফেরানোর জন্য সাময়িক সংঘর্ষবিরতির আবেদন জানিয়েছিল ভারত সরকার। সেই মর্মে সাড়া দিয়ে শনিবারের পর রবিবার ফের আড়াই ঘণ্টার সময় দিল রাশিয়া।

আরও পড়ুন -  Horoscope: আজ ১৩ই সেপ্টেম্বর, রাশিফল

এর আগে শনিবার গভীর রাতে ইউক্রেনের বিদেশমন্ত্রী ডিমিত্র কুলেবা ভারত, চীন এবং নাইজেরিয়া সরকারকে অনুরোধ করেন, রাশিয়াকে গোলাগুলি বন্ধ করতে বলার জন্য, যাতে বিপন্ন নাগরিকরা যুদ্ধবিধ্বস্ত জায়গাগুলি থেকে সরে যেতে পারে। এদিকে সোমবার ফের তৃতীয়বারের জন্য আলোচনা হতে পারে।

আরও পড়ুন -  রোমান্টিক সাহসী সিরিজ ULLU-তে আসছে, পাগল হয়ে যাবেন ট্রেলার দেখলে, Video Watch

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img